জীবননগরে তিন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, একটি বন্ধ

| আপডেট :  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২২  | প্রকাশিত :  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২২


জীবননগরে তিন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, একটি বন্ধ

চুয়াডাঙ্গা প্রতিনিধি


বিভিন্ন অনিয়মের অভিযোগে চুয়াডাঙ্গার জীবননগরে তিনটি ডায়াগনস্টিক সেন্টার মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া একটি ডায়াগনস্টিক বন্ধ করে দেওয়া হয়েছে।

২৯ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে জীবননগরের এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

অভিযান শেষে সজল আহমেদ বলেন, নিয়ম না মানায় অংকন ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল সেন্টারের মালিক আসাদুজ্জামান রিপনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও অন্যান্য মেডিসিন পাওয়া যায়। ল্যাবের ফ্রিজে কাচা মাংস রাখা, বিভিন্ন টেস্টের জন্য নির্ধারিত টেকনিশিয়ান ব্যতীত টেস্ট করার প্রমাণও পাওয়া যায়। এসময় মেসার্স আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মালিক নুরুল আমিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া মেসার্স লাইফ কেয়ার ডক্টর’স চেম্বার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন ব্যতীত ব্যবসা পরিচালনা করা ও সেবার মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স লাইফ কেয়ার ডক্টর’স চেম্বারের মালিক রোকনুজ্জামান তাছিরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে উক্ত প্রতিষ্ঠানটিকে এক সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেওয়া হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোস্তাফিজুর রহামন, স্যানিটারি ইন্সপেক্টর আনিছুর রহমান ও জীবননগর থানা পুলিশের একটি টিম।

বিবার্তা/আসিম/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত