জেনিনে ইসরায়েল বাহিনীর অভিযান, হাসপাতালে গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ

| আপডেট :  ২৯ জানুয়ারি ২০২৪, ০৯:৪৫  | প্রকাশিত :  ২৯ জানুয়ারি ২০২৪, ০৯:৪৫


জেনিনে ইসরায়েল বাহিনীর অভিযান, হাসপাতালে গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


অধিকৃত পশ্চিম তীরের জেনিন সরকার হাসপাতালের আশেপাশে টিয়ার গ্যাস এবং গুলি ছুড়েছে ইসরায়েল সেনাবাহিনী। এতে ওই হাসপাতালের প্রসূতি বিভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফিলিস্তিনের সংবাদমাধ্যমে ওয়াফার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর আল জাজিরা

এছাড়া শহরে প্রবেশ করে বুলডোজার এবং সামরিক যানবাহন দিয়ে হাসপাতালে যাওয়ার রাস্তাঘাট ধ্বংস করে দিয়েছে। একই সঙ্গে জেনিন শহরে প্রবেশ করে একের পর এক অভিযান পরিচালনা করছে ইসরায়েল বাহিনী।

হামাসের সামরিক শাখা দ্য কাশেম ব্রিগেডস জানিয়েছে, ইসরায়েল বাহিনী জেনিনে ভয়াবহ বিস্ফোরক দ্রব্য ব্যবহার করছে।

আল জাজিরার এক ভিডিও ফুটেজ খতিয়ে দেখেছে। এতে দেখা গেছে, ইসরায়েল সেনাবাহিনী ফিলিস্তিনিদের নির্যাতন করছে। জেনিন শরণার্থী ক্যাম্প থেকে বের হওয়ার পথে একজনকে হাত আকাশের দিকে তুলে ইসরায়েল বাহিনীর গাড়ির দিকে যেতে দেখা গেছে। স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে ওই ব্যক্তি ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটির ভলান্টিয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরের বিভিন্ন স্থানে অভিযান চালানোর পাশিপাশি গ্রেফতারও করেছে ইসরায়েলে বাহিনী। অভিযান চালানোর স্থানগুলোর মধ্যে রয়েছে- নাবলুস, তুলকারেম, নাবলুসের পার্শ্ববর্তী আঙ্কার ক্যাম্প, বালাতা ক্যাম্প এবং অধিকৃত পূর্ব জেরুজালেমের কালান্দিয়া ক্যাম্প।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত