ঝিনাইদহে সাবেক তিন সাংসদসহ ৩২৯ জনের বিরুদ্ধে মামলা

| আপডেট :  ২৫ আগস্ট ২০২৪, ০৮:৩৩  | প্রকাশিত :  ২৫ আগস্ট ২০২৪, ০৮:৩৩


ঝিনাইদহে সাবেক তিন সাংসদসহ ৩২৯ জনের বিরুদ্ধে মামলা

খুলনা

ঝিনাইদহ প্রতিনিধি


ঝিনাইদহ জেলা বিএনপি’র সভাপতি এ্যাড. এম এ মজিদের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আ. লীগের সাবেক তিন সংসদ সদস্যসহ ৩২৯ জনের নাম উল্লেখ করে ঝিনাইদহ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

২৫ আগস্ট, রবিবার জেলা বিএনপি’র সভাপতির ভাতিজা রিপন বিশ্বাস বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় এই মামলা করেন। ঝিনাইদহ সদর থানার মামলা নং- ২৭/২৪।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে বিএনপি সভাপতি এম এ মজিদের কলাবাগান পাড়ায় অবস্থিত নিজ বাড়িতে প্রবেশ করে ভাঙচুর শেষে আগুন ধরিয়ে দেয়। এতে বাড়িতে থাকা ৩টি এসি, ১টি আলমারি, ৩টি মিটিং টেবিল, ১৭০টি প্লাস্টিক চেয়ার, ১টি প্রাইভেটকার, ৩টি মটরসাইকেল ও বাসার মূল্যবান আসবাবপত্র পুড়ে যায়। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এই মামলায় ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার, ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু, তাহজীব আলম সিদ্দিকী সমি, পাগলাকানাই ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ, আ. লীগ নেতা জেএম রশিদুল আলম, বাবু জীবন কুমার বিশ্বাস, নজরুল ইসলাম, আশফাক মাহমুদ জন, ওয়াল্টন জাহাঙ্গীর ও শ্রমিকলীগ নেতা আক্কাচ আলীসহ ৩২৯ জনের নাম উল্লেখ করে ৭০০/৮০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় আ. লীগের সাবেক তিন সংসদ সদস্যকে হুকুমের আসামি করা হয়েছে।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন উদ্দিন জানান, ঝিনাইদহ জেলা বিএনপি’র সভাপতির বাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে।

উল্লেখ্য, এর আগে গত ১৯ আগস্ট ঝিনাইদহ জেলা বিএনপি’র অফিস পোড়ানোর ঘটনায় ৪৬৮ জনের নাম উল্লেখ করে ঝিনাইদহ সদর থানায় মামলা করা হয়। এই মামলায় ঝিনাইদহ র‌্যাব-৬ রবিবার অভিযান চালিয়ে গোয়ালপাড়া গ্রামের হোসেন (৩৫), পৈলানপুর গ্রামের আজাদ মোল্যা (৪০), নারায়ণপুর গ্রামের স্বপন মোল্যা (৪২), চুয়াডাঙ্গা গ্রামের মো. সাজিদুল ইসলাম (৩৪) কে গ্রেফতার করে সদর থানায় সোপর্দ করেছে।

বিবার্তা/রায়হান/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত