টাঙ্গাইলে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রের আত্মহত্যা

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ০৬:৩৭  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ০৬:৩৭


টাঙ্গাইলে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রের আত্মহত্যা

টাঙ্গাইল প্রতিনিধি


টাঙ্গাইলের ভূঞাপুরে প্রেমিকাকে না পাওয়ার ক্ষোভ থেকে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মঞ্জুর কাদের (১৮) নামে এক কলেজছাত্র।

১ আগস্ট, বৃহস্পতিবার সকালে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

কলেজছাত্র কাদের উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের রাউৎবাড়ী গ্রামের দুলাল মন্ডলের ছেলে। তিনি ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মঞ্জুর কাদেরের সাথে এক বছর আগে সহপাঠী এক মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। মেয়েটির অন্য জায়গা থেকে সম্বন্ধ আসায় কাদেরকে বিয়ের জন্য চাপ দেয়। ছেলেটি তার সম্পর্কের কথা বাবা মাকে বলতে সাহস না পাওয়ায় তার বোনকে সব খুলে বলে।

এরপর কাদেরের বোন তার ভাইয়ের একটা চাকরি না হওয়া পর্যন্ত ওই মেয়েটাকে ফোনের মাধ্যমে ধৈর্য্য ধরতে বলেন। কিন্তু ওই মেয়েটি বার বার তাকে বিয়ে করার চাপ দেয়। সে এসব চাপ সহ্য করতে না পেরে এবং মেয়েটিকে বিয়ে করতে না পেরে বৃহস্পতিবার সকালে গলায় ওড়না ও গামছা পেঁচিয়ে ঘরের সিলিং এর সাথে ঝুলে আত্মহত্যা করে।

মঞ্জুর কাদেরের বোন সুমি জানান, গত বুধবার রাতে একই ঘরের এক রুমে আমার বাবা মা ও আরেক রুমে আমার ভাই মঞ্জুর কাদের ঘুমায়। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে বাবা ভ্যানগাড়ি নিয়ে বেড়িয়ে যায় এবং মা ঘুমিয়েই থাকে। এই সুযোগে আমার ভাই সকালে তার রুম থেকে উঠে পাশের খালি রুমে ঢুকে হাত দিয়ে বাহিরে শিকল আটকে দেয়। পরে ঘরের ধরনার (সিলিং) সাথে ওড়না ও গামছা গলায় পেঁচিয়ে আত্মহত্যা করে।

তিনি আরও জানান, আমার ভাইয়ের সাথে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। মেয়েটি বিয়ের জন্য বার বার চাপ দেয় যে, তাকে বিয়ে না করলে অন্য জায়গায় বিয়ে দিয়ে দেবে। এই কথা সহ্য করতে না পেরে সকালে সে আত্মহত্যা করে।

এ ব্যাপারে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ্ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়। পরে ওই লাশের সুরতহাল করে লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ধারণা করছি, হয়ত ওই কলেজছাত্র তার বাবা-মায়ের সাথে অভিমান করে আত্মহত্যা করেছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন।

বিবার্তা/ইমরুল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত