টাঙ্গাইলে বাথরুমের পাশে মিললো নবজাতক শিশু

| আপডেট :  ০৩ জুলাই ২০২৪, ০৬:১০  | প্রকাশিত :  ০৩ জুলাই ২০২৪, ০৬:১০


টাঙ্গাইলে বাথরুমের পাশে মিললো নবজাতক শিশু

সারাদেশ

টাঙ্গাইল প্রতিনিধি


টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাশিল মধ্যপাড়া গ্রামে প্রবাসী সাত্তার মিয়ার বাড়ির বাথরুমের পাশে মিলেছে এক নবজাতক শিশু।

৩ জুলাই, বুধবার রাত ৩ টার দিকে কেউ শিশুটিকে ফেলে রেখে যায়।

জানা গেছে, উপজেলার কাশিল গ্রামের সৌদি প্রবাসী সাত্তার মিয়ার বাড়িতে রাত আনুমানিক ৩ টার দিকে নবজাতক শিশুটিকে কেউ ফেলে রেখে চলে যায়। পরে সাত্তার মিয়ার স্ত্রী নিলুফা বেগম কান্নার শব্দ পেয়ে শিশুটিকে উদ্ধার করে।

নিলুফা বেগম বলেন, রাতে যখন টিউবওয়েলের কাছে যাই তখন কান্নার শব্দ পাই। এরপর ভয় পেয়ে ঘরের ভিতর ঢুকে আমার ছেলে ও আমার ছেলের বউকে ডেকে আনি। পরে পাশেই আমার বড় ভাসুরকে ডাক দেয়। এরপর লাঠি হাতে নিয়ে লাইট নিয়ে সামনে গেলে দেখি পিঁপড়াসহ পোকা-মাকড়ে জড়িয়ে রয়েছে। পরে আমি আমার ওড়না দিয়ে শিশুটিকে পেঁচিয়ে ঘরে নিয়ে আসি। এরপর শরীরের পোকা-মাকড় ছাড়িয়ে গোসল করাই।

তিনি আরও বলেন, আমি যেহেতু শিশুটিকে পেয়েছি, সেহেতু আমি ওই শিশুটিকে লালনপালন করবো। সে দায়িত্ব যেন আমাকে দেওয়া হয় এমন দাবি করেন তিনি।

নিলুফা বেগমের ছেলে আকাশ মিয়া বলেন, আমাকে আমার স্ত্রী ডাক দিলে বের হয়ে দেখি সবাই ভয়ে কাঁপছে পরে লাঠি হাতে নিয়ে সামনে লাইট ধরে দেখি একটি শিশু বাচ্চা। পরে আমরা উদ্ধার করে নিয়ে এসেছি।

স্থানীয় লিমা আক্তার বলেন, এই রকম কাজ আমার জীবনে কখনো দেখি নাই। নিজের সন্তানকে এই রকম বাজে একটা জায়গায় রেখে চলে যায়। এই মহিলা মা নামের কলঙ্ক।

সোনিয়া বেগম নামের আরেকজন বলেন, আমরা অনেক দূর থেকে এসেছি এই শিশুর কথা শুনে। একজন মা কোনো দিন নিজের সন্তানকে ফেলে রেখে যেতে পারে না। আমরা জানতে চাই কে এরকম জঘন্য কাজ করছে।

কাশিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান মিয়া বলেন, আমাকে সকালে স্থানীয়রা খবর দেয় যে এরকম একটি শিশু পাওয়া গেছে। পরে আমি ঘটনাস্থলে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় ফোন করি। পরে পুলিশ এসে নবজাতকটির চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়।

বাসাইল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু হানিফ সরকার বলেন, বাচ্চাটিকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। তারপর আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও তদন্ত চলছে কে বা কারা এই শিশুকে এভাবে ফেলে রেখে চলে গেছে।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরুখ খান বলেন, নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। নবজাতকটির চিকিৎসার প্রয়োজন রয়েছে। টাঙ্গাইলের জেলা প্রশাসক মহোদয় নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।

বিবার্তা/ইমরুল/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত