টেকনাফে ২৯ কেজি স্বর্ণসহ দুই পাচারকারী আটক

| আপডেট :  ১১ আগস্ট ২০২৪, ১১:১৭  | প্রকাশিত :  ১১ আগস্ট ২০২৪, ১১:১৭


টেকনাফে ২৯ কেজি স্বর্ণসহ দুই পাচারকারী আটক

কক্সবাজার প্রতিনিধি


কক্সবাজারের টেকনাফে ২৯.১৫ কেজি স্বর্ণালংকারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজার মূল্য আটাশ কোটি পঁচাত্তর লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

১০ আগস্ট, শনিবার বিকেলে টেকনাফ হ্নীলা ফুলের ডেইল নামক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত হলেন- মিয়ানমার মংডু সুইজা এলাকার মৃত মীর আহমেদ এর ছেলে আনোয়ার সাদেক (৪০) এবং উখিয়া ১৩ নং ক্যাম্পের মৃত লিয়াকত আলীর ছেলে ইয়াহিয়া খান (৪৫)।

১১ আগস্ট, রবিবার দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, গোপন খবর পাওয়া যায় উপজেলা হ্নীলা ইউনিয়নের উত্তর ফুলের ডেইল নামক গ্রামে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারিরা স্বর্ণের একটি বড় চালান একটি বাড়িতে মজুত রেখেছে। পরে অভিযান চালায় বিজিবি সদস্যরা। এ সময় সন্দেহভাজন দুজন স্বর্ণ পাচারকারীকে ধাওয়া দিয়ে আটক করা হয়। এসময় একটি ঘরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ২৯.১৫ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালংকার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য আটাশ কোটি পঁচাত্তর লাখ টাকা।  

চোরাকারবারিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্পে অবস্থানরত ইয়াহিয়া খান মায়ানমারের মংডু থেকে মিয়ানমারের নাগরিক আনোয়ার সাদেকের সহযোগিতায় স্বর্ণালংকারগুলো বাংলাদেশে পাচারের মাধ্যমে বিক্রি করার উদ্দেশ্যে বাংলাদেশে নিয়ে আসে।

উদ্ধার করা স্বর্ণালংকার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় (ট্রেজারি শাখায়) জমা করা হয়েছে।

বিবার্তা/ফরহাদ/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত