ঢাকায় নতুন দুই মেলা শুরু হচ্ছে আজ

| আপডেট :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৪  | প্রকাশিত :  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৪


ঢাকায় নতুন দুই মেলা শুরু হচ্ছে আজ

রকমারি

বিবার্তা প্রতিবেদক


রাজধানী ঢাকায় চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা ও অমর একুশে বইমেলার মধ্যেই আজ (বৃহস্পতিবার) থেকে ঢাকায় শুরু হচ্ছে আরও দুটি মেলা।

প্রথমবারের মতো শুরু হচ্ছে ‘সেইফ ফুড কার্নিভাল’। দেশসেরা খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ ঐতিহ্যবাহী নানান খাবারের আয়োজন এবং সেসব খাবারের নানান কলাকৌশল থাকবে এ আয়োজনে। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের এ সেইফ ফুড কার্নিভাল চলবে শনিবার পর্যন্ত।

অন্যদিকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা। তিনদিনব্যাপী এ মেলাও শেষ হবে শনিবার।

সেইফ ফুড কার্নিভালের আয়োজন করছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকছে প্রাণ, আকিজ, কোকাকোলা, ফিনলে, বেঙ্গলমিট, ইউনিলিভার, নেসলে, ডমিনোজ, আবুল খায়ের, স্কয়ার।

মিষ্টান্ন প্রস্তুতকারীদের মধ্যে থাকছে বনফুল, ওয়েলফুড, প্রিমিয়াম সুইটস, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার, বনলতা সুইটস, ভাগ্যকূল, ব্রেড এন্ড বিয়ন্ড, সুমিস হট কেক, ননী। এবং ফাইভ স্টার হোটেলের মধ্যে রয়েছে হলিডে ইন, ইন্টারকন্টিনেন্টাল, ক্রাউন প্লাজা, প্যান প্যাসিফিক, ঢাকা রিজেন্সী, হোটেল আমারি।

অন্যদিকে প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে পর্যটন মেলায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ বিভিন্ন এয়াররলাইন্স দর্শনার্থীদের জন্য অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে আকর্ষণীয় অফার ঘোষণা করেছে। এর বাইরে মেলায় বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠান ও দেশের বৃহৎ ট্রাভেল এজেন্সিগুলো অংশ নেবে।

বিবার্তা/মাসুম

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত