ঢাকায় পৌঁছেছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপে

| আপডেট :  ০৫ মে ২০২৪, ০৬:০৮  | প্রকাশিত :  ০৫ মে ২০২৪, ০৬:০৮


ঢাকায় পৌঁছেছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপে

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপে ঢাকায় পৌঁছেছেন।

৫ মে, রবিবার আইওএম মিশন প্রধান আব্দুসসাত্তর এসওএভ তার ভে‌রিফা‌ইড ফেসবুক পো‌স্টে অ্যামির ঢাকায় আসার তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

আব্দুসসাত্তর এসওএভ লেখেন, জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপেকে বাংলাদেশে তার প্রথম সফরে স্বাগত জানাতে পেরে আনন্দিত। চল‌তি সপ্তা‌হে ঢাকায় ডি‌জি কর্তৃক গুরত্বপূর্ণ ইভেন্ট এবং এন‌গেজ‌মেন্টসহ ২০২৪ সা‌লের ওয়ার্ল্ড মাইগ্রেশন রিপোর্ট উ‌দ্বোধনের দি‌কে তা‌কি‌য়ে আছি।

জানা গেছে, জাতিসংঘের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন করা হচ্ছে। এ উপলক্ষ্যে জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রধানরা বাংলাদেশে আসবেন। এর অংশ হিসেবে তিনিই প্রথম বাংলাদেশ সফরে এসেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আইওএম মহাপরিচালক ৫-৯ মে পর্যন্ত বাংলাদেশ সফর করবেন। অ্যামি কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের মধ্য দিয়ে তার সফরের কর্মসূচি শুরু করবেন।

ঢাকা সফরকালে আইওএম মহাপরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। অ্যামি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গেও বৈঠক করবেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত