ঢাবি উপাচার্যের সঙ্গে ইরানের কালচারাল কাউন্সেলরের সাক্ষাৎ

| আপডেট :  ১৬ জানুয়ারি ২০২৪, ০৫:৩৪  | প্রকাশিত :  ১৬ জানুয়ারি ২০২৪, ০৫:৩৪


ঢাবি উপাচার্যের সঙ্গে ইরানের কালচারাল কাউন্সেলরের সাক্ষাৎ

ঢাবি প্রতিনিধি


ঢাকাস্থ ইরান দূতাবাসের কালচারাল কাউন্সেলর সৈয়দ রেজা মির মোহাম্মদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সাথে সাক্ষাৎ করেছেন।

১৬ জানুয়ারি, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে তার কার্যালয়ে তিনি সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করা সহ বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইরানের শহিদ বেহেস্তী বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে আলোচনা করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার এবং সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য ইরানের কালচারাল কাউন্সেলরকে ধন্যবাদ জানান।

কালচারাল কাউন্সেলর বলেন, বাংলাদেশ এবং ইরানের মধ্যে দীর্ঘদিন যাবৎ চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শনের জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে আমন্ত্রণ জানান।

বিবার্তা/ছাব্বির/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত