তদন্ত কমিটির কাজ শুরু খাগড়াছড়ি-রাঙামাটিতে

| আপডেট :  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৬  | প্রকাশিত :  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৬


তদন্ত কমিটির কাজ শুরু খাগড়াছড়ি-রাঙামাটিতে

সারাদেশ

খাগড়াছড়ি প্রতিনিধি


পাহাড়ে সহিংসতার ঘটনায় খাগড়াছড়ি ও রাঙামাটি জেলার তদন্ত শুরু করেছে ৭ সদস্যের তদন্ত কমিটি।

রবিবার (২৯ সেপ্টেম্বর) খাগড়াছড়ির দীঘিনালায় আগুনে ক্ষতিগ্রস্ত লারমা স্কয়ার বাজার পরিদর্শন করে তদন্ত কমিটি।

কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরীর নেতৃত্বে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তফিকুল আলম, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মামুনুর রশীদসহ তদন্ত কমিটির অন্যান্য সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কমিটির সদস্যরা আগুনে পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করেন। তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। পরে উপজেলা পরিষদ কার্যালয়ে পাহাড়ি ও বাঙালি নেতারা, বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় করেন। তারা ঘটনা সম্পর্কে অবহিত হন। সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করার অনুরোধ জানান।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুল্লাহ নুরী জানান, প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্যগ্রহণ, সুধীজনের মতামত, ঘটনার ভিডিও ও প্রকাশিত মিডিয়ার রিপোর্টসহ এর কারণ উদ্‌ঘাটন করে নিদিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার কার্যক্রম অব্যাহত আছে। খাগড়াছড়ি ও রাঙামাটিতে সাম্প্রতিক সহিংসতার ঘটনায় গঠিত এ তদন্ত কমিটি দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ভোরে চুরির অভিযোগে এক যুবকের হত্যাকে কেন্দ্র করে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনায় চারজন নিহত ও অনেকে আহত হন।

বিবার্তা/মামুন/রোমেল/জেএইচ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত