তিস্তার পানির ন্যায্য হিস্যা চায় বাংলাদেশ: পররাষ্ট্র উপদেষ্টা

| আপডেট :  ১৪ আগস্ট ২০২৪, ১০:১৭  | প্রকাশিত :  ১৪ আগস্ট ২০২৪, ১০:১৭


তিস্তার পানির ন্যায্য হিস্যা চায় বাংলাদেশ: পররাষ্ট্র উপদেষ্টা

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


তিস্তা নদীতে যতোটুকু পানি আছে, তার ন্যায্য হিস্যা চায় বাংলাদেশ, অন্তর্বর্তীকালীন সরকারের এই মনোভাবের কথা ঢাকায় ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মাকে স্পষ্ট করেছেন পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন।

১৪ আগস্ট, বুধবার বিকেলে নিজের বাসভবনে ভারতসহ বিভিন্ন দেশের কূটনীতিকের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান পররাষ্ট্র উপদেষ্টা।

তৌহিদ হোসেন বলেন, ভারতে বসে সাবেক প্রধানমন্ত্রী বিবৃতি দিলে সেটা দুদেশের সম্পর্ক উন্নয়নে সহায়ক হবে না। এটা আমি তাকে (ভারতীয় হাইকমিশনারকে) বলেছি। সরকারের অবস্থান এটাই। তবে এটার জবাব তিনি (হাইকমিশনার) কীভাবে দেবেন? তিনি তো ডিসাইড (সিদ্ধান্ত) করতে পারবেন না। তিনি এ নিয়ে কিছু বলতে পারেন না বলে আমি মনে করি। হাইকমিশনারের পক্ষে এর উত্তর দেওয়া সম্ভব না। এটা সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত নিতে পারে। তিনি যেটা পারেন, তার সদর দপ্তরে জানাবেন। আমি নিশ্চিত তিনি এটা সদর দপ্তরে জানাবেন।

তৌহিদ হোসেন জানান, অন্তর্বর্তী সরকারের রূপরেখা সম্পর্কে জানতে চেয়েছেন বিদেশি কূটনীতিকরা। প্রয়োজনের চেয়ে একদিনও বেশি থাকবে না এই সরকার, তাদের এমনটা জানানো হয়েছে। এছাড়া, দুদেশের সরকার আন্তরিক হলে সীমান্তে মানুষ হত্যা পুরোপুরি বন্ধ করা সম্ভব বলেও জানান তিনি।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত