থমথমে মিরপুর, টহল দিচ্ছে সেনাবাহিনী

| আপডেট :  ০৫ আগস্ট ২০২৪, ১১:৪৭  | প্রকাশিত :  ০৫ আগস্ট ২০২৪, ১১:৪৭


থমথমে মিরপুর, টহল দিচ্ছে সেনাবাহিনী

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


কোটাবিরোধী আন্দোলন ঘিরে সহিংসতা ও নাশকতার কারণে রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে অনির্দিষ্টকালের জন্য সান্ধ্য আইন (কারফিউ) জারি করেছে সরকার।

কোনোরকম শিথিলতা ছাড়াই ঢাকাসহ সারাদেশে চলছে অনির্দিষ্টকালের এই কারফিউ।

এদিকে, সহিংসতা ও নাশকতা এড়াতে ঢাকার সবগুলো প্রবেশপথ এবং গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বন্ধ করে দেওয়া হয়েছে ঢাকার প্রবেশপথ গাবতলী আমিনবাজার সেতু।

কোটা আন্দোলনের কারণে দেওয়া অনির্দিষ্টকালের কারফিউতে সোমবার (৫ আগস্ট) সকালে রাজধানীর মিরপুর, শ্যামলী, কল্যাণপুর, গাবতলী, যাত্রাবাড়ী ও আমিনবাজার এলাকা ঘুরে দেখা যায়, রাস্তা একেবারে ফাঁকা।

সাধারণ মানুষের চলাচল খুবই কম। তবে মাঝেমধ্যে কিছু মোটরসাইকেল, রিকশা এবং ব্যাটারি চালিত রিকশা দেখা গেছে। গাবতলীর সেই চিরচেনা রূপ আজ দেখা যায়নি। বাস কাউন্টারগুলোর বন্ধ। শুনসান নীরবতা বিরাজ করছে এই এলাকায়।

সকাল থেকে মিরপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। যানবাহনের চলাচল নেই বললেই চলে। মিরপুর ১০ নম্বর ঘিরে রেখেছে সেনাবাহিনী। কোন গাড়ি চলতে দেওয়া হচ্ছে না।

জরুরি সেবা প্রদান করা গাড়ি ছাড়া অন্য গাড়িকে ১০ নম্বর গোল চত্তর প্রবেশ না করিয়ে বিকল্প পথে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

মিরপুরের বিভিন্ন রাস্তায় পড়ে থাকতে দেখা যায় রবিবারের (৪ আগস্ট) আন্দোলনে ব্যবহৃত ইটের টুকরো। মিরপুর ১ ও ২ নম্বর মাজার রোডে কিছু ব্যাটারি চালিত রিকশা চলাচল করতে দেখা যায়।

বিভিন্ন মোড়ে সেনাবাহিনীর টহল এবং পুলিশের শক্ত অবস্থান দেখা গেছে। তবে সকাল ৯টা পর্যন্ত এসব এলাকায় আন্দোলনকারীকে দেখা যায়নি।

গাবতলীতে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমিনবাজার ব্রিজ বন্ধ করে রাখা হয়েছে। যাতে কোনো যানবাহন প্রবেশ করতে না পারে।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত