দাবা খেলতে খেলতেই মৃত্যু হলো গ্র্যান্ডমাস্টার জিয়ার

| আপডেট :  ০৫ জুলাই ২০২৪, ০৮:০৭  | প্রকাশিত :  ০৫ জুলাই ২০২৪, ০৮:০৭


দাবা খেলতে খেলতেই মৃত্যু হলো গ্র্যান্ডমাস্টার জিয়ার

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান আর নেই। জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ড চলাকালীন সময় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

৫ জুলাই, শুক্রবার সন্ধ্যায় জিয়াকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা যায়, আজ শুক্রবার পল্টনের দাবা ফেডারেশনে জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ড চলছিল। গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ভালো পজিশনেই ছিলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। হঠাৎ-ই দাবা ফেডারেশনের রুমে দুই দাবাড়ু শাকিল ও নাইম দৌড়ে এসে জানান, ‘জিয়া ভাই মাথা ঘুরে পড়ে গেছে।’ সবাই ধরাধরি করে নিচে নামিয়ে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা প্রাথমিকভাবে মৃত ঘোষণা করেন।

প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, জিয়া হার্ট অ্যাটাক করেছেন। এরপর সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গ্র্যান্ডমাস্টার জিয়া। এর আগে বিকেল ৫টা ৫০ মিনিটে বোর্ড থেকে মাথা ঘুরে পড়ে যান জিয়া। পাঁচ মিনিটের মধ্যে দাবা ফেডারেশনের তৃতীয় তলা থেকে নামিয়ে তাকে গ্র্যান্ডমাস্টার রাজীবের গাড়িতে উঠানো হয়। দশ মিনিটের মধ্যেই ইব্রাহিম কার্ডিয়াকে পৌঁছায় গাড়ি। জরুরি বিভাগের চিকিৎসকরা তার পালস পাননি।

সাধারণত ৫ মিনিট অপেক্ষা করা হলেও জিয়ার জন্য চিকিৎসকরা ২০ মিনিট চেষ্টা করেছেন। চিকিৎসকরা প্রাথমিকভাবে আর নেই বললেও, তার স্ত্রী তাসমিন সুলতানা লাবণ্য অশান্ত হয়ে পড়েন ও অন্য হাসপাতালে নেওয়ার উদ্যোগ নেন। ফেডারেশন ও দাবাড়ুরা তাকে কয়েক দফা বোঝান। এক ঘণ্টা পর তিনি ও তার পরিবার আশ্বস্ত হলে ডেথ সার্টিফিকেট ইস্যু করা হয়।

বিবার্তা/ইমি/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত