দাবি আদায় না হওয়া পর্যন্ত থামছে না শিক্ষকদের কর্মবিরতি

| আপডেট :  ১৪ জুলাই ২০২৪, ১১:৪৭  | প্রকাশিত :  ১৪ জুলাই ২০২৪, ১১:৪৭


দাবি আদায় না হওয়া পর্যন্ত থামছে না শিক্ষকদের কর্মবিরতি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবি পূরণ না হওয়ায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরপ্রবি)-এ অব্যাহত থাকছে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি।

গত ১ জুলাই থেকে সারাদেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সর্বজনীন পেনশন ‘প্রত্যয় স্কিম ‘  বাতিলের দাবিতে  ক্লাস-পরীক্ষা থেকে সর্বাত্মক কর্মবিরতি ঘোষণা দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। যার সাথে একাত্মতা ঘোষণা করেন বশেমুরবিপ্রবি শিক্ষকরা।

তারই ধারাবাহিকতায় গত ১৩ জুলাই বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে শিক্ষকদের সমঝোতা আলাপ হয়।

কিন্তু সমঝোতা আলাপ আশানুরূপ না হওয়ায় ১৪ জুলাই শিক্ষকবৃন্দ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার সিদ্ধান্ত নেয়।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. বশির উদ্দিন বলেন, “আন্দোলন যেভাবে চলছে ওভাবে চলবে। গতকাল শিক্ষক ফেডারেশনের সাথে সেতু মন্ত্রীর যে মিটিংটা ছিল সেখানে আশানুরূপ কোন আলোচনা হয়নি যার কারণে আন্দোলন যেভাবে চলছে ওইভাবে চলবে।”

প্রসঙ্গত, অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে বশেমুরবিপ্রবি ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেন।

বিবার্তা/ অহনা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত