দুদকের মামলায় সম্রাটের স্থায়ী জামিন

| আপডেট :  ১৫ জানুয়ারি ২০২৪, ০৫:০৪  | প্রকাশিত :  ১৫ জানুয়ারি ২০২৪, ০৫:০৪


দুদকের মামলায় সম্রাটের স্থায়ী জামিন

বিবার্তা প্রতিবেদক


দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে স্থায়ী জামিন দিয়েছে আদালত। মামলায় অভিযোগ গঠনের শুনানি স্থগিত রাখার আবেদনও মঞ্জুর করেছেন বিচারক।

১৫ জানুয়ারি, সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলমের আদালতে মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এ দিন সকালে সম্রাট আদালতে হাজিরা দেয়ার পর তার আইনজীবী অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী জানান, স্থায়ী জামিন ও অভিযোগ গঠনের শুনানি স্থগিত চেয়ে পৃথক দুটি আবেদন দাখিলের পর সোমবার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মঞ্জুরুল ইমাম এ বিষয়ে মৌখিক আদেশ দেন।

একই সঙ্গে বিচারক এই মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ মার্চ তারিখ ঠিক করেন বলে জানান তিনি। শুনানিতে উপস্থিত ছিলেন সম্রাট।

গত ২২ আগস্ট একই আদালত সম্রাটের শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল। আদেশে উল্লেখ ছিল, সম্রাটকে তার জামিনের বন্ড জমা দেয়ার সময় তার পাসপোর্ট আদালতে জমা দিতে হবে।

জামিনের আদেশে কারাগার থেকে বেরিয়ে আসেন সম্রাট। এরপর থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিচ্ছিলেন।

২০২০ সালের ২৬ নভেম্বর দুদক জ্যেষ্ঠ দায়রা জজ আদালতে অভিযোগপত্র জমা দিয়ে জানায় তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করে দুদক।

বিবার্তা/সোহেল/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত