দুর্নীতিবাজদের প্রতি কোনো সহানুভূতি নয়: মন্ত্রিপরিষদ সচিব

| আপডেট :  ০১ জুলাই ২০২৪, ০৬:১২  | প্রকাশিত :  ০১ জুলাই ২০২৪, ০৬:১২


দুর্নীতিবাজদের প্রতি কোনো সহানুভূতি নয়: মন্ত্রিপরিষদ সচিব

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


দুর্নীতিতে জড়িত কর্মকর্তাদের প্রতি কোনোভাবেই সহানুভূতি দেখানো হবে না বলে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, কিছু সরকারি কর্মকর্তা দুর্নীতিতে জড়িত হয়ে পড়ছেন বলে গণমাধ্যমে সংবাদ আসছে। এদের বিষয়ে সরকার কোনো ধরনের সহানুভূতি দেখাবে না।

১ জুলাই, সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। মন্ত্রিসভার বৈঠকের বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, দুর্নীতিবাজদের প্রতি কোন সহানুভূতি দেখানো হবে না। দুর্নীতি তো সবাই করে না। যারা দুর্নীতি করছে, সরকারের নজরে আসার সঙ্গে সঙ্গেই বিভাগীয় ও আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

সচিব বলেন, সরকারের পুরো মেকানিজম কাজে লাগিয়েই দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয় হচ্ছে। কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হবার পরে সরকার তাকে ছেড়ে দিয়েছে, এমন নজির নেই।

এদিকে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে যত্ন ও স্বচ্ছতার সঙ্গে পাস হওয়া নতুন অর্থবছরের (২০২৪-২৫) বাজেট বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

উল্লেখ্য, সম্প্রতি কয়েকজন সরকারি কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে বেশ কিছু দুর্নীতির অভিযোগ উঠেছে। সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ, জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদরা ও এনবিআরের ১ম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের নাম ওঠে এসেছে। এর মধ্যেই এদের বিরুদ্ধে তদন্তের কাজ শুরু করেছে দুদক।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত