দেশব্যাপী হত্যাকাণ্ডের নিন্দা জানাল যুবলীগ

| আপডেট :  ০৮ আগস্ট ২০২৪, ০৮:৩২  | প্রকাশিত :  ০৮ আগস্ট ২০২৪, ০৮:৩২


দেশব্যাপী হত্যাকাণ্ডের নিন্দা জানাল যুবলীগ

বিবার্তা প্রতিবেদক


রাজধানী ঢাকাসহ সারাদেশে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, ছাত্র, পুলিশ, সাধারণ মানুষকে নির্মমভাবে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

একইসঙ্গে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধুর বাড়ি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়, বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয় এবং আওয়ামী লীগ নেতাদের বসতবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান ও সংখ্যালঘুদের বাসাবাড়ি ও মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের নিন্দা জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা এক বিবৃতিতে এই নিন্দা জানান।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সংগঠনের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদের স্বাক্ষরে এই বিবৃতির কথা জানানো হয়।

গত সোমবার শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের তিনদিন পর প্রথম আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠনর নিন্দা জানানোর কথা প্রকাশ্যে এলো।

বিবৃতিতে ঢাকা এইচ এম রেজাউল করিম রেজা বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর সোমবার থেকে ধারাবাহিকভাবে দেশের বিভিন্নস্থানে আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মী, পুলিশ ও সাধারণ মানুষসহ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছে। পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের বসতবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান। দুর্বৃত্তের বর্বরোচিত হামলায় শত শত মানুষের প্রাণহানি ঘটেছে। আমরা বর্বরোচিত এসব হত্যাকাণ্ড ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, একইসঙ্গে দেশের কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলা-অগ্নিসংযোগ ও শ্রমিকদের আগুনে পুড়িয়ে হত্যা করে সকল মালামাল ও যন্ত্রপাতি লুটপাট করা হচ্ছে। যা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ পরবর্তীতে ও এহেন ন্যাক্কারজনক ঘটনাকে হার মানিয়েছে। এসব নৈরাজ্য-অগ্নিসংযোগ প্রতিরোধে সেনাবাহিনীসহ সকল দেশপ্রেমিক নাগরিককে এগিয়ে আসতে হবে। এ পর্যন্ত যতগুলো মানুষ হত্যা হয়েছে এবং মানুষের বাড়িঘর, কলকারখানা, দোকানপাট পুড়ছে ও লুটপাট করেছে তাদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত