দেশের উন্নয়নে সিংহভাগ অবদান প্রবাসীদের: প্রতিমন্ত্রী

| আপডেট :  ২৯ জুলাই ২০২৪, ০৯:৩৭  | প্রকাশিত :  ২৯ জুলাই ২০২৪, ০৯:৩৭


দেশের উন্নয়নে সিংহভাগ অবদান প্রবাসীদের: প্রতিমন্ত্রী

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


প্রবাসীদের দেশবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়নে সিংহভাগ অবদান প্রবাসীদের। আমি সবাইকে দেশবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকতে অনুরোধ করব। আমরা জনশক্তিকে সম্পদে রূপান্তরে কাজ করছি।

২৯ জুলাই, সোমবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিনা অভিবাসন ব্যয়ে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে জর্ডানগামী ৪৮ জন নারী কর্মীদের সেন্ড-অফ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নারী কর্মীদের উদ্দেশে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, আপনাদের কর্মকাণ্ড দিয়ে দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে।

তিনি বলেন, আপনারা একেকজন দেশের প্রতিনিধি, বাংলাদেশের অ্যাম্বাসেডর। আপনাদের কাজ, চলাফেরা ও ব্যবহারে দেশের সুনাম বৃদ্ধি পাবে।

শফিকুর রহমান চৌধুরী বলেন, আমি আশা করি, আপনারা আপনাদের পরিবারের আর্থিক উন্নতির জন্য কাজ করবেন। বৈধ পথে আপনাদের অর্জিত রেমিট্যান্স দেশে পাঠাবেন। যা আপনাদের পরিবার ও দেশের উন্নয়নে কাজে লাগবে।

বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয় এরকম যেকোনো কাজ থেকে বিরত থাকতে অনুরোধ করে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে যারা বিদেশ যেতে চায় তাদের জন্য আপনারা অনুপ্রেরণা হিসেবে কাজ করবেন। আপনারা তাদেরকে উদ্বুদ্ধ করবেন যাতে সবাই প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে বিদেশে যায়।

এসময় সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিকা আনোয়ার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত