‘দেশের উন্নয়ন অভিযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রাষ্ট্রবিরোধী শক্তি’

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ০৭:১৭  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ০৭:১৭


‘দেশের উন্নয়ন অভিযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রাষ্ট্রবিরোধী শক্তি’

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


রাষ্ট্রবিরোধী শক্তি দেশের উন্নয়ন অভিযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত বলে মন্তব্য করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী এমপি।

১ আগস্ট, বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত মন্ত্রণালয়-এর সভাকক্ষে শ্রম সেক্টর সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিভিন্ন কুচক্রী ও স্বার্থান্বেষী মহল, স্বাধীনতার চেতনাবিরোধী বিএনপি ও তার দোসর জঙ্গি জামায়াত-শিবির দুষ্টচক্র ছাত্রদের এই আন্দোলনে অনুপ্রবেশ করে সারাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। এর ফলে সৃষ্ট অচলাবস্থার কারণে প্রধান রফতানি খাত গার্মেন্টসসহ অন্যান্য শিল্পের উৎপাদন ব্যাহত হয়েছে। তবে মাননীয় প্রধানমন্ত্রীর সময়োচিত দৃঢ় সিদ্ধান্ত ও নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন সরকারের সুদূর প্রসারী সিদ্ধান্ত গ্রহণের ফলে দেশ প্রবৃদ্ধি এবং উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হয়েছে। এছাড়াও শ্রম প্রতিমন্ত্রী শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সহিংসতায় কোনও শ্রমিক শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হলে তাদেরকে পর্যাপ্ত সহায়তা প্রদানের ব্যবস্থা করতে অনুরোধ করেন এবং ভবিষ্যতে এরূপ অনাকাঙ্খিত পরিবেশ যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সরকারি-বেসরকারি-মালিক উদ্যোক্তাদের সচেতন থাকতে বলেন।

এ মতবিনিময় সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন সহ বিভিন্ন মালিক সংগঠনের নেতৃবৃন্দ ও সরকারি উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত