দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ

| আপডেট :  ০৫ মে ২০২৪, ০৬:২৩  | প্রকাশিত :  ০৫ মে ২০২৪, ০৬:২৩


দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ

শিক্ষা

বিবার্তা প্রতিবেদক


স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

৫ মে, রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।  

সোমবার (৬ মে) বেলা ১১টায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে জানান ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও শেখ ওয়ালী আসিফ ইনান।

এসময় ছয় মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের গাজায় চলমান গণহত্যা এবং ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবি জানিয়েছে ছাত্র সংগঠনটি।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ন্যায্যতা, ন্যায়, মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি ও নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছেন, তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি আরো বলেন, গোটা পৃথিবীতে ফিলিস্তিনের পক্ষে একটি ছাত্র আন্দোলন চলমান রয়েছে। সে ছাত্র আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ সংহতি জানানোর জন্য আগামীকাল থেকে জোরদার ছাত্র আন্দোলন শুরু করতে যাচ্ছি। আগামীকাল বেলা ১১টায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা এবং সংহতি সমাবেশ সফল করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানাচ্ছি। আগামীকালের এই কর্মসূচি শুধু ছাত্রলীগের কর্মসূচি নয়, এটি দেশের সব শিক্ষার্থীর কর্মসূচি, বিশ্বের সব মুক্তিকামী মানুষের কর্মসূচি।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, আমাদের বন্ধু রাষ্ট্র ফিলিস্তিনের ওপর যে আগ্রাসী আক্রমণ চলছে, যে মানবতাবিরোধী অপরাধ হচ্ছে তার বিরুদ্ধে বৈশ্বিক যে আন্দোলন সে আন্দোলনে সংহতি প্রকাশ করছি। দেশের সব শিক্ষার্থীকে নিয়ে আগামীকাল ফিলিস্তিনের পক্ষে আমাদের কর্মসূচি শুরু হবে। সারাদেশে একযোগে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের সাথে নিয়ে বাংলাদেশের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে। আমরা একসঙ্গে আওয়াজ তুলব ফিলিস্তিনের ওপর গণহত্যা বন্ধ করতে হবে, আগ্রাসন বন্ধ করতে হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত