দৌলতপুরে কারখানার টয়লেট থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

| আপডেট :  ২৮ আগস্ট ২০২৪, ০৮:৩৪  | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২৪, ০৮:৩৪


দৌলতপুরে কারখানার টয়লেট থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

সারাদেশ

কুষ্টিয়া প্রতিনিধি


কুষ্টিয়ার দৌলতপুরে নুরুজ্জামান বিশ্বাস গ্রুপের এনবি অটো ব্রিকস কোম্পানির একটি টয়লেট থেকে রনি আহমেদ (২৫) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

২৮ আগস্ট, বুধবার দুপুরে উপজেলার আল্লারদর্গা এলাকার ওই কারখানার গেটে দায়িত্বরত গার্ড রুমের পাশের একটি টয়লেট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত রনি অটো ব্রিকস কারখানাটির ওয়ার্কশপে কাজ করতো বলে জানিয়েছেন কারখানার কর্তব্যরত অন্যান্য শ্রমিক। সে উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের সোনাইকুন্ডি লস্করপাড়া এলাকার আহাদ ড্রাইভারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, বুধবার দুপুর ২টার পরে কারখানায় কাজ শেষ বাড়ি ফেরার সময় কারখানার গেটে কর্তব্যরত গার্ড শ্রমিকদের দেহ তল্লাশি করছিল। এসময় রনির দেহ তল্লাশি করে তার কাছে কারখানার কয়েকটি লোহার টুকরো পাওয়া গেলে তাকে গার্ড রুমে আটকে রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। পরে তাকে গার্ড রুমে বসিয়ে রাখতে বলা হলে কারখানার অন্য শ্রমিকেরা রনিকে কটাক্ষ করে এবং তার সাথে দুর্ব্যবহার করে। একপর্যায়ে রনি টয়লেটে যেতে চাইলে তাকে গার্ড রুমে পাশের টয়লেট যেতে দেওয়া হয়। অপমান সইতে না পেরে সে টয়লেটে গিয়ে তার প্যান্টের বেল্ট দিয়ে টয়লেটের ভেন্টিলেটরের সাথে পেঁচিয়ে আত্মহত্যা করে।

টয়লেট থেকে তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কারখানা থেকে শ্রমিকের মরদেহ উদ্ধারের বিষয়ে নুরুজ্জামান বিশ্বাস ব্রিকসের ডেপুটি জেনারেল ম্যানেজার মইনুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি মিটিংয়ে আছেন বলে ঘটনাটি এড়িয়ে যান। এরপর তিনি আর ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, আমরা মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছি। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিবার্তা/শরীফুল/এমজে 

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত