নগরীতে জামায়াতের শোডাউন

| আপডেট :  ০৮ জুন ২০২২, ১২:৩৪  | প্রকাশিত :  ০৮ জুন ২০২২, ১২:৩৪

মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে চট্টগ্রাম নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত শিবির। মূলত এই সমাবেশের মধ্য দিয়ে দেশের আসন্ন রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের অবস্থান জানান দিয়েছে চট্টগ্রামের রাজনীতিতের এক সময়ের প্রতাপশালী এই দলটি।

বুধবার সকালে নগরের মুরাদপুর এলাকা থেকে হঠাৎ মিছিল নিয়ে বের হয় জামায়াত নেতাকর্মীরা। মিছিলটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয় মিছিলে। মিছিলে ধর্মভিত্তিক এই দলটির উল্লেখযোগ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জানা যায়, মিছিলে নগর জামায়াতের সেক্রেটারি নুরুল আমিন চৌধুরী নেতৃত্ব দেন। এতে অন্যান্যদের মধ্যে নগর জামায়াত নেতা মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুস বক্তব্য রাখেন।

মিছিল পরবর্তী সমাবেশে জামায়াতের সেক্রেটারি নুরুল। আমীন চৌধুরী বলেন, হযরত মুহাম্মদ সা. ও আয়েশা রা.-কে নিয়ে কটূক্তি করে বিজেপি নেতারা সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়েছে। আমরা আমাদের রাসূলকে প্রাণের চাইতেও বেশি ভালোবাসি। এই ধরনের কটূক্তি ক্ষমার অযোগ্য।

তিনি বলেন, উগ্রবাদী বিজেপির ইসলাম বিদ্বেষী বক্তব্য প্রত্যাহার করে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে এবং একইসাথে ভারত সরকারের কাছে দাবী জানায়, অবিলম্বে এই দুই নেতাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে, দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বলে উঠলে বিজেপির শেষ রক্ষা হবে না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত