নতুন ৭টি কার্ড-সেবা নিয়ে এলো মার্কেন্টাইল ব্যাংক

| আপডেট :  ০১ জুন ২০২২, ০৫:২৫  | প্রকাশিত :  ০১ জুন ২০২২, ০৫:২৫

সাতটি নতুন কার্ড-সেবা নিয়ে এসেছে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যংক। মার্কেন্টাইল ব্যাংকের নতুন ৭টি ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের বিশেষত্ব হলো— ইএমভি প্রযুক্তিসম্পন্ন এসব কার্ড দিয়ে সংস্পর্শ ছাড়া লেনদেন করা যাবে।

ব্যাংকটির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (১ জুন ) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি প্রধান অতিথি হিসেবে নতুন ৭টি কার্ডসেবা উদ্বোধন করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইসলামি ব্যাংকিং গ্রাহকদের জন্য এই ব্যাংকের আছে শরিয়াহভিত্তিক ৩টি ডেবিট ও ক্রেডিট কার্ড। আর কনভেনশনাল ব্যাংকিং গ্রাহকদের জন্য আছে সিগনেচার, প্লাটিনাম ও গোল্ড ক্যাটাগরিতে ৪টি ক্রেডিট ও প্রিপেইড কার্ড। এমবিএল তাকওয়া ইসলামি ক্রেডিট কার্ডের গ্রাহকরা প্রথম বছর ইন্স্যুরেন্স ফি বা রক্ষণাবেক্ষণ খরচ মওকুফ পাবেন। এই ইসলামি ক্রেডিট কার্ড সুদমুক্ত এবং এই কার্ডের গ্রাহকরা সর্বনিম্ন মাসিক রক্ষণাবেক্ষণ ব্যয়, ৪৫ দিন পর্যন্ত অতিরিক্ত চার্জমুক্ত এবং শীর্ষস্থানীয় হোটেল, রেস্টুরেন্ট ও বিপণিবিতানে আকর্ষণীয় ডিসকাউন্ট সুবিধা উপভোগ করবেন। এছাড়াও ইসলামি ব্যাংকিং সেবায় ‘তাকওয়া মুদারাবা হজ সঞ্চয় প্রকল্প’ নামে একটি নতুন আমানত প্রকল্প চালু করা হয়েছে, যার মাধ্যমে গ্রাহক হজ করার উদ্দেশ্যে ইসলামি শরিয়া মোতাবেক প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা সঞ্চয় করতে পারবেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কামরুল ইসলাম চৌধুরী গত বছরের সাফল্য ও সীমাবদ্ধতার কথা তুলে ধরে বলেন, ‘চলতি বছর শ্রেণি বিন্যাসিত ঋণ আদায়ে জোর পদক্ষেপ নেওয়া হবে। একইসঙ্গে নতুন ঋণ বিতরণের ক্ষেত্রে কৃষি ও এসএমই খাতকে প্রাধান্য দেওয়ার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনতে নতুন নতুন শাখা-উপশাখা ও এজেন্ট ব্যাংকিং আউটলেট স্থাপন অব্যাহত থাকবে।’ গ্রাহকদের চাহিদা বাস্তবায়নে ডিজিটাল ব্যাংকিং সেবা আরও ব্যাপক ও বিস্তৃত করার প্রতিশ্রুতিও দেন তিনি।

মোরশেদ আলম এমপি বলেন, ‘বিশ্বব্যাপী করোনা মহামারি পরবর্তী আর্থিক দুর্যোগের মধ্যেও পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের কারণে মার্কেন্টাইল ব্যাংক তার মজবুত অবস্থান আরও সুদৃঢ় করতে সক্ষম হয়েছে। নতুন শিল্প গঠন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন এবং দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে মার্কেন্টাইল ব্যাংক নিরলসভাবে কাজ করে যাচ্ছে, যা আগামীতেও অব্যাহত থাকবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, পরিচালক আলহাজ আকরাম হোসেন (হুমায়ুন), এম. এ খান বেলাল ও মোহাম্মদ আব্দুল আউয়াল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত