নভেম্বরে মুক্তি পাচ্ছে ফারুকীর ‘শনিবার বিকেল’

| আপডেট :  ২৭ আগস্ট ২০২৪, ১২:০৮  | প্রকাশিত :  ২৭ আগস্ট ২০২৪, ১২:০৮


নভেম্বরে মুক্তি পাচ্ছে ফারুকীর ‘শনিবার বিকেল’

বিনোদন

বিনোদন ডেস্ক


মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’ বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটি প্রদর্শিত হলেও দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি এটি। পাঁচ বছরের বেশি সময় ধরে এ নিয়ে কথা বলেও সমাধান পাননি নির্মাতা। সবশেষ গেল বছর ভারতীয় ওটিটি প্লাটফর্মে মুক্তি পায় ‘শনিবার বিকেল’।

অবশেষে পাঁচ বছরের বন্দিদশা কাটছে। সব ঠিক থাকলে আগামী নভেম্বরে সিনেমাটি মুক্তি পাচ্ছে। সংবাদমাধ্যমকে জানিয়েছেন ছবির প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ।

তিনি জানান, আপিল করার পর এটি সেন্সর পায়। তবে বোর্ড বেশ কিছু সংশোধনী দেয়। তবে দৃশ্যগুলো রাখতে চায় সিনেমা সংশ্লিষ্টরা। সেভাবেই নতুন করে সেন্সরে জমা দেবেন তারা। সেন্সরের চূড়ান্ত নির্দেশনা এলে মুক্তি পেতে আর বাধা থাকবে না। যে কারণে এবার মুক্তির দিনক্ষণ ঠিক করছেন তারা।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে আমরা এখনই সিনেমাটি মুক্তি দিতে চাই না। সব ঠিক থাকলে আগামী নভেম্বরে দেশের দর্শক সিনেমাটি দেখতে পারবে।’

উল্লেখ্য, ২০১৬ সালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটে যাওয়া ভয়াবহ সন্ত্রাসী হামলাকে উপজীব্য করে নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

এর চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। যিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমার জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জয় করেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত