নরসিংদীতে বিনামূল্যে ফলের চারা পেয়েছেন ৬ শতাধিক পরিবার

| আপডেট :  ২৭ জুন ২০২৪, ০৮:৩২  | প্রকাশিত :  ২৭ জুন ২০২৪, ০৮:৩২


নরসিংদীতে বিনামূল্যে ফলের চারা পেয়েছেন ৬ শতাধিক পরিবার

সারাদেশ

নরসিংদী প্রতিনিধি


নরসিংদীতে বিনামূল্যে সবজির বীজ ও ফলের চারা পেয়েছেন ছয় শতাধিক কৃষক পরিবার।

২৭ জুন, বৃহস্পতিবার বেসরকারি সংস্থা বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর উদ্যোগে নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের রাজাদি এলাকায় সংস্থাটির কৃষি কর্মসূচির অংশ হিসেবে আনুষ্ঠানিকভাবে এই বীজ এবং চারা বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নরসিংদী সদর উপজেলার কৃষিসম্প্রসারণ অফিসার মো. হাদিউর রহমান।

বিজ এর নরসিংদী জোনের সিনিয়র জোনাল ম্যানেজার মো. আব্দুস সালাম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিজ এর প্রধান কার্যালয়ের উপ-নির্বাহী পরিচালক কৃষিবিদ মো. মজিবুর রহমান, সিনিয়র কৃষি অফিসার সহিদুজ্জামান শাহীন, স্থানীয় জনপ্রতিনিধি সায়েম ভূইয়া, হাঙ্গার প্রজেক্টের নরসিংদী জেলা কো-অর্ডিনেটর সাংবাদিক হলধর দাস, সংস্থার সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মো. রাজ্জাকুল ইসলাম, প্রোগ্রাম অফিসার আবু রায়হান, স্বাস্থ্য কর্মসূচি প্রকল্পের মেডিকেল অফিসার তাসলিমা আক্তার প্রমুখ।

সংস্থাটির প্রোগ্রাম অফিসার আবু রায়হান জানিয়েছেন, এই সংস্থার প্রান্তিক পর্যায়ের গ্রাহকদের পারিবারিক পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে এ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে। এতে ওই এলাকার প্রায় ছয় শতাধিক কৃষক পরিবারে দুটি করে ফলের চারা (পেয়ারা ও কাঁঠাল) এবং এক প্যাকেট করে বিভিন্ন সবজির বীজ বিনামূল্যে দেয়া হয়েছে।

সংস্থার উপ-নির্বাহী পরিচালক কৃষিবিদ মো. মজিবুর রহমান জানান, প্রান্তিক পর্যায়ের অসচ্ছল পরিবারের লোকজন যাতে নিজ নিজ বাড়ির আঙিনায় বিষমুক্ত সবজি উৎপাদন করে সহজে তাদের প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণ করতে সক্ষম হয় সেই জন্য আমরা মূলত তাদেরকে এভাবে উৎসাহ দিচ্ছি।

বিবার্তা/কামাল/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত