নাঈমুর রহমান দুর্জয়ের ২৪ বছরের রেকর্ড ভাঙলেন ব্র্যান্ড

| আপডেট :  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২২  | প্রকাশিত :  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২২


নাঈমুর রহমান দুর্জয়ের ২৪ বছরের রেকর্ড ভাঙলেন ব্র্যান্ড

স্পোর্টস ডেস্ক


প্রোটিয়ার তারকা ক্রিকেটাররা নিজ দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত। যে কারণে আনকোরা দল পাঠিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। আর ওই দলের নেতৃত্ব দেওয়া হয়েছে ব্র্যান্ডকে। পূর্বে যার কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে অভিষেক হওয়া দক্ষিণ আফ্রিকার অধিনায়ক নেইল ব্র্যান্ড টেস্ট অভিষেকে অধিনায়ক হিসেবে সেরা বোলিং ফিগারের নতুন রেকর্ড গড়েছেন। তার রেকর্ড ভাঙার দিনেও দিনটি নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। একইসাথে বাংলাদেশের প্রথম টেস্টে সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়ের গড়া ২৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিলেন ব্র্যান্ড।

বে ওভালে অনুষ্ঠিত ম্যাচের প্রথম ইনিংসে ১১৯ রানের বিনিময়ে ৬ উইকেট শিকার করে ব্র্যান্ড বাংলাদেশের সাবেক ক্রিকেটার নাঈমুর রহমানের ২৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙেছেন। ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টে ১৩২ রান খরচায় ৬ উইকেট শিকার করেছিলেন নাঈমুর।

তবে ব্যাট হাতে নামা মাত্র ৪ রান করে আউট হয়ে দলকে হতাশ করেছেন ব্র্যান্ড। তার অসময়ের আউটের পর দ্বিতীয় দিনের খেলা শেষে ৮০ রানে ৪ উইকেট হারিয়ে বেকায়দায় পড়েছে দক্ষিণ আফ্রিকা।

এর আগে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে রাচিন রবীন্দ্রর দ্বি-শতকের সুবাদে ৫১১ রান তুলে। রবীন্দ্র ২৪০ রান করেন। এছাড়া ১১৮ রান করেন কেন উইলিয়ামসন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত