নাগরিকদের দক্ষ করার পরিকল্পনা নিয়েছে সরকার: আলাউদ্দিন নাসিম

| আপডেট :  ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:২০  | প্রকাশিত :  ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:২০


নাগরিকদের দক্ষ করার পরিকল্পনা নিয়েছে সরকার: আলাউদ্দিন নাসিম

ফেনী প্রতিনিধি


ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম বলেন, এ আসনটি ভিআইপি আসন হিসেবে খ্যাতি পেলেও জনগণ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। প্রাথমিকভাবে জনগোষ্ঠীর উন্নয়নে প্রশিক্ষণের পরিকল্পনা নেওয়া হয়েছে। ফেনী-১ এর তিনটি উপজেলায় সরকারি ভোকেশনাল প্রতিষ্ঠান দ্রুত বাস্তবায়নে কাজ চলছে। এর পাশাপাশি প্রতি ইউনিয়নে কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এবং ট্রেনিং সেন্টার স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

১৯ জানুয়ারি, শুক্রবার দুপুরে পরশুরাম উপজেলায় ব্যক্তিগত কার্যালয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে এমন উন্নয়ন পরিকল্পনা ব্যক্ত করেছেন তিনি।

সভায় তিনি ফেনী-১ আসনের ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম উপজেলায় নানাবিধ উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন। এ পরিকল্পনা বাস্তবায়নে প্রাথমিকভাবে তিন উপজেলায় তিনটি প্রশিক্ষণ সেন্টার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

আলাউদ্দিন নাসিম বলেন, ফেনীর দুঃখ হিসেবে চিহ্নিত মুহুরী নদী বাঁধ ভাঙন প্রসঙ্গে তিনি বলেন, ৭৩১ কোটি টাকার একটি প্রকল্প প্রাথমিক যাচাই-বাছাই শেষ পর্যায়ে রয়েছে। দ্রুততর সময়ে প্রকল্প একনেক এ উত্থাপিত হবে।

পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে এবং পরশুরাম উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এম শফিকুল হোসেন’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার সোহেল, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম প্রমুখ।

বিবার্তা/মনির/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত