নারকেল তেল মাখলেই ত্বক হবে টান টান

| আপডেট :  ২০ আগস্ট ২০২৪, ০৯:৪৮  | প্রকাশিত :  ২০ আগস্ট ২০২৪, ০৯:৪৮


নারকেল তেল মাখলেই ত্বক হবে টান টান

লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক


প্রত্যেকেই টান টান ত্বকের প্রত্যাশী। ত্বকে জেল্লা আনা এবং ব্রণ কমানোর নিরন্তর চেষ্টা তো চলতেই থাকে। পাশাপাশি ত্বক কী ভাবে টান টান হবে, সেটা নিয়েও নানা পরীক্ষা-নিরীক্ষা চলে। সেই পরীক্ষায় ঘরোয়া টোটকা থেকে প্রসাধনী— কিছুই বাদ যায় না।

এমনকি টান টান ত্বকের বাসনায় তারকাদের অনুসরণ করে নানা পানীয়ও খান অনেকে। একটানা সব রকম চেষ্টা করেও বিশেষ লাভ হয়নি, এমন উদাহরণই বেশি। অথচ টান টান ত্বকের মন্ত্র লুকিয়ে আছে হাতের কাছেই। নারকেল তেল থাকতে অহেতুক চিন্তার কোনও কারণ নেই।

নারকেল তেলের ব্যবহারে ত্বক ভিতর থেকে মসৃণ ও বাইরে থেকে টান টান হয়ে ওঠে। কী ভাবে ব্যবহার করবেন?

রাত্রিকালীন যত্নে

রাতে ঘুমোতে যাওয়ার আগে অনেকেই ত্বকের পরিচর্যা করেন। সেই রুটিনে নারকেল তেলের ব্যবহার রাখা জরুরি। বিশেষ করে ত্বক টান টান করে তুলতে নারকেল তেলের ভূমিকা অনবদ্য। তা ছাড়া রাতে মাখলে নারকেল তেল ত্বক অনেক সময় নিয়ে শোষণ করে। তাতে ত্বক-ই উপকৃত হয়।

মালিশ

ত্বকে ক্রিম কিংবা ময়েশ্চারাইজার দিয়ে মালিশ করে বদলে, নারকেল তেল ব্যবহার করতে পারেন। এতে ত্বকের রক্ত সঞ্চালন ভাল হয়। তা ছাড়া ত্বকের প্রোটিন কোলাজেন উৎপাদনেও নারকেল তেল অত্যন্ত কার্যকরী। ফলে ত্বক টান টান হয় সহজেই।

সানস্ক্রিন হিসাবে

নারকেল তেল যে সানস্ক্রিন হিসাবে ব্যবহার করা যায়, তা অনেকেই জানে না। নারকেল তেলে রয়েছে এসপিএফ উপাদান, যা সূর্যের ক্ষতিকারক অতিবেগুনি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত রাখে। ত্বকের অকালবার্ধক্য রুখতেও নারকেল তেল সত্যিই উপকারী।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত