নিবন্ধনের বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাবের বিরুদ্ধে ইবিতে বিক্ষোভ

| আপডেট :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫  | প্রকাশিত :  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫


নিবন্ধনের বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাবের বিরুদ্ধে ইবিতে বিক্ষোভ

শিক্ষা

ইবি প্রতিনিধি


বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

৮ সেপ্টেম্বর, রবিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে প্রতিবাদ সভায় মিলিত হয়।

এসময় তারা বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাবকে অবৈধ দাবি করে ১৮তম নিবন্ধন থেকে নিয়োগ দেয়ার দাবি জানান আন্দোলনকারীরা।

এসময় দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসানুল বান্না বলেন, ‘১ম থেকে ১২তম নিবন্ধনের নিবন্ধনধারীদের অবৈধভাবে বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ দেয়ার চেষ্টা করা হচ্ছে। এনটিআরসিএ’র মাধ্যমে শিক্ষক নিয়োগের সর্বোচ্চ বয়সসীমা হলো ৩৫ বছর। প্রথম নিবন্ধনে যার বয়স ৩৫ ছিলো এখন তার বয়স এখন ৫৫। এখন ৫৫ বছর বয়সী নিবন্ধনকারীকেও নিয়োগ দেয়ার চেষ্টা করা হচ্ছে। এভাবে নিয়োগ দিলে বর্তমান ১৮ তম নিবন্ধন প্রত্যাশীরা বঞ্চিত হবে।’

তিনি আরো বলেন, চারটি গণবিজ্ঞপ্তির পরও যার নিয়োগ হয়নি তাদের প্রাপ্ত নম্বর খুবই কম। এখন এসকল অযোগ্যদের নিয়োগ দিলে শিক্ষাব্যবস্থায় কাঙ্ক্ষিত সংস্কার সম্ভব নয়। তাই শিক্ষা ব্যবস্থাকে রক্ষা করতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রস্তাব প্রত্যাহার করতে হবে।

বিবার্তা/জায়িম/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত