নেই গাবতলীর চিরচেনা রূপ, বন্ধ আমিনবাজার ব্রিজ

| আপডেট :  ০৫ আগস্ট ২০২৪, ১১:৪৭  | প্রকাশিত :  ০৫ আগস্ট ২০২৪, ১১:৪৭


নেই গাবতলীর চিরচেনা রূপ, বন্ধ আমিনবাজার ব্রিজ

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


কোটাবিরোধী আন্দোলন ঘিরে সহিংসতা ও নাশকতার কারণে রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে অনির্দিষ্টকালের জন্য সান্ধ্য আইন (কারফিউ) জারি করেছে সরকার।

কোনোরকম শিথিলতা ছাড়াই ঢাকাসহ সারাদেশে চলছে অনির্দিষ্টকালের এই কারফিউ।

সোমবার (৫ আগস্ট) সকাল থেকে রাজধানীর শ্যামলী, কল্যাণপুর, গাবতলী ও আমিনবাজার ব্রিজ এলাকা ঘুরে দেখা যায়, কারফিউ জারি করার কারণে রাস্তা একেবারে ফাঁকা। সাধারণ মানুষের চলাচল নেই বললেই চলে।

তবে ক্ষণে ক্ষণে কিছু মোটরসাইকেল এবং ব্যাটারি চালিত রিকশা দেখা মিলছে। গাবতলীর চিরচেনা রূপ আজ নেই। বাস কাউন্টারগুলোর বন্ধ। একেবারে শুনসান নীরবতা বিরাজ করছে এই এলাকায়।

রাতে সাভার থেকে ইট নিয়ে আমিনবাজার ব্রিজ হয়ে ঢাকায় প্রবেশ করতে চেয়েছিল এক ট্রাক চালক। তাকে আমিনবাজার ব্রিজের কাছে আটকে দেওয়া হয়।

তিনি বলেন, কারফিউ দেওয়ার খবর জানতাম না। তাই ইট নিয়ে ঢাকায় যাচ্ছিলাম। এখন এখানে আটকে দেওয়া হয়েছে।

রাজবাড়ি থেকে পেঁয়াজ নিয়ে গতকাল ঢাকায় আসেন তাওহিদ নাকে এক পিকআপভ্যান চালক। তিনি জানালেন, পেঁয়াজ আনলোড করে রাতে গাবতলী হয়ে রাজবাড়ি যেতে চেয়েছিলেন। কিন্তু তাকে ব্রিজের কাছে আটকে দেওয়া হয়েছে। এখন বাধ্য হয়ে এখানে বসে রয়েছেন।

অন্যদিকে রড বোঝাই ট্রাক নিয়ে খুলনা যাচ্ছিলেন আব্দুর রহমান নামে এক চালক। কিন্তু তাকে পুলিশ আটকে দিয়ে চাবি নিয়ে নিয়েছে বলে অভিযোগ তার। বলেছে বিকেলে সিদ্ধান্ত জানানো হবে কখন চাবি দেওয়া হবে।

আমিনবাজার ব্রিজ এলাকায় দেখা যায়, অনেকগুলো ট্রাক উভয় পাশের রাস্তার ওপর সারি করে রেখে দেওয়া হয়েছে। দেখে মনে হবে এটা কোনো ট্রাক টার্মিনাল। ট্রাকের আশপাশে চালকরা ঘুরছে-ফিরছে।

গাবতলীতে অবস্থানরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও কর্মকর্তারা জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমিনবাজার ব্রিজ বন্ধ করে রাখা হয়েছে। যাতে কোনো যানবাহন প্রবেশ করতে না পারে।

এদিকে কারফিউর কারণে সাধারণ মানুষের চলাচলও নিয়ন্ত্রণ করা হচ্ছে। যারা বের হচ্ছেন তাদের বিভিন্ন বিষয়ে জেরা করা হচ্ছে রাস্তায়। গাবতলীর রাস্তায় পুলিশ সদস্যদের  কিছুক্ষণ পরপর মার্চ করতে দেখা যায়।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত