পতেঙ্গায় কোস্ট গার্ডের অভিযানে স্বর্ণালঙ্কারসহ আটক ৩

| আপডেট :  ১৮ জানুয়ারি ২০২৪, ০৫:৫৪  | প্রকাশিত :  ১৮ জানুয়ারি ২০২৪, ০৫:৫৪


পতেঙ্গায় কোস্ট গার্ডের অভিযানে স্বর্ণালঙ্কারসহ আটক ৩

সারাদেশ

মোংলা প্রতিনিধি


চিটাগাংয়ের পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে কোস্ট গার্ডের অভিযানে ১ কেজি সোনাসহ ৩ জনকে আটক করেছে কোস্ট গার্ড।

১৮ জানুয়ারি, বৃহস্পতিবার বিকালে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বিদেশ হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৮ জানুয়ারি ২০২৪ তারিখ কোস্ট গার্ড বেইস চট্টগ্রাম কতৃর্ক এন্টি স্মাগলিং কর্মকর্তা- লেঃ কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদার এর নেতৃত্বে চট্টগ্রাম বিমান বন্দর সংলগ্ন বিমান বন্দর টু পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময় আনুমানিক রাত সাড়ে ১২ টায় কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গা সিসিএমসির সামনে দিয়ে চলমান একটি মাইক্রো এর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এসময় কোস্ট গার্ড এর উপস্থিতি বুঝতে পেরে মাইক্রোটি দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক উক্ত মাইক্রোটি থামাতে সক্ষম হয়।

পরবর্তীতে, মাইক্রোটি তল্লাশি করে সিটের ভিতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৫০ পিস স্বর্ণের চুড়ি, ৪৯ পিস স্বর্ণের আংটি (সর্বমোট ১,০০০ গ্রাম), ০১ টি ল্যাপটপ, ১৯ টি মোবাইল ফোন, ১৬ কার্টুন ডানহিল সিগারেট  জব্দ করা হয়। এসময় ড্রাইভারসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়। পাচারকারীরা সকলেই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত। জব্দকৃত স্বর্ণালংকার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

বিবার্তা/জাহিদ/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত