পর্তুগালের হয়ে খেলে যাবেন রোনালদো

| আপডেট :  ০৯ জুলাই ২০২৪, ১২:৪১  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৪, ১২:৪১


পর্তুগালের হয়ে খেলে যাবেন রোনালদো

স্পোর্টস ডেস্ক


ইউরো কাপে উঠে এসেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর ব্যর্থতার রেকর্ড। পর্তুগালের ৫টি ম্যাচেই শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন তিনি। প্রতিটি ম্যাচই গড়ে ৯৭ মিনিট করে খেলতে হয়েছে। অথচ এই প্রথম ক্যারিয়ারে কোনো একটি টুর্নামেন্ট গোলশূন্য থাকতে হলো রোনালদোর।

ইউরো কাপে কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় পর্তুগাল। তার আগেই এবারের ইউরোই তার শেষ বলে ঘোষণা দিয়েছিলেন রোনালদো। ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয়ার পরই প্রশ্ন ওঠে, পর্তুগালের হয়ে কী শেষ ম্যাচ খেলে ফেলেছেন সিআর সেভেন?

এদিকে প্রশ্নের জবাব দিয়েছেন পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ। তিনি জানিয়েছিলেন, পর্তুগালের হয়ে রোনালদোর শেষ ম্যাচ বলাটা হয়ে যাবে অনেক অগ্রিম। অর্থাৎ, পর্তুগালের হয়ে খেলে যাবেন সিআর সেভেন।

অন্যদিকে অবসর নিয়ে ভক্তদের উদ্দেশ্যে কথা বলেছেন খোদ রোনালদোই। তিনি জানিয়ে দিয়েছেন, এখনই অবসর নয়। পর্তুগালের হয়ে আরও খেলতে চান তিনি।

ফ্রান্সের কাছে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে পরাজয় নিয়ে রোনালদো বলেন, ‘আমরা আরও বেশি চেয়েছিলাম। আরও বেশি কিছু পাওয়ার দাবিদার। পর্তুগালের আপনাদের সবার জন্য।’

রোনালদো বলেন, ‘আপনারা আমাদেরকে যেভাবে অকুণ্ঠ সমর্থন দিয়েছেন, তাতে করে আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞ। এখনও পর্যন্ত যা অর্জন করতে পেরেছি, তা আপনাদের সমর্থনের কারণেই। মাঠের ভেতর এবং বাইরে- আমি নিশ্চিত এ বিষয়টা আমাদের সম্মানিত করে এবং ভবিষ্যতেও করবে।’

উল্লেখ্য, ২০০৩ সালে পর্তুগাল জাতীয় দলের হয়ে অভিষেকের পর ২১২ ম্যাচ খেলে ১৩০ গোল করেছেন রোনালদো। এরমধ্যে দেশকে ২০১৬ সালের ইউরো শিরোপাও উপহার দেন তিনি। এবার নিয়ে রেকর্ড ৬ষ্ঠবার ইউরো খেলেছেন তিনি এবং এবারই ছিল তার শেষ ইউরো।

বিবার্তা/ইমি/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত