পশুর বর্জ্য দেখলেই যে নম্বরে কল দিতে হবে

| আপডেট :  ১৬ জুন ২০২৪, ১১:০২  | প্রকাশিত :  ১৬ জুন ২০২৪, ১১:০২


পশুর বর্জ্য দেখলেই যে নম্বরে কল দিতে হবে

বিজ্ঞান-প্রযুক্তি

বিবার্তা ডেস্ক


কোরবানির হাট ও পশুর বর্জ্য অপসারণে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ঈদের সময় কোথাও কোরবানির পশুর বর্জ্য অপসারণে দেরি হলে সরাসরি কল দিয়ে দায়িত্বরত কর্তৃপক্ষকে জানানো যাবে।

ডিএসসিসি জানায়, কোরবানির পশুর বর্জ্য যথাসময়ে অপসারণ না হলে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২২২৩৩৮৬০১৪ নম্বরে কল দিতে হবে। সিটি কর্পোরেশনের কর্মীরা বর্জ্য অপসারণে উদ্যোগ নেবে।

এদিকে, কোরবানির বর্জ্য অপসারণের সঙ্গে জড়িত সব কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিলের ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসি জানায়, সুষ্ঠুভাবে বর্জ্য অপসারণের জন্য ডিএনসিসিতে কন্ট্রোল রুম স্থাপনের ওয়ার্ডভিত্তিক তদারকি টিম গঠন করা হয়েছে। গত বছর আট ঘণ্টারও কম সময়ে বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছিল ডিএনসিসি। এ বছর টার্গেট ৬ ঘণ্টায়। সব কাউন্সিলর, কর্মকর্তা ও পরিচ্ছন্নকর্মীর সার্বক্ষণিক থাকার নির্দেশ দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

এবারের ঈদে দুই সিটি কর্পোরেশন ৪০ হাজার মেট্রিক টনের বেশি বর্জ্য সরানোর প্রস্তুতি নিয়েছে। এর জন্য প্রস্তুত রাখা হয়েছে প্রায় ২০ হাজার পরিচ্ছন্নতাকর্মী আর হাজারের বেশি যান-যন্ত্রপাতি।

বিবার্তা/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত