পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি ঘোষণা

| আপডেট :  ১৩ জুলাই ২০২৪, ০১:১৭  | প্রকাশিত :  ১৩ জুলাই ২০২৪, ০১:১৭


পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি ঘোষণা

স্পোর্টস ডেস্ক


বড় কোনো টুর্নামেন্ট শেষেই পাকিস্তানের ক্রিকেটে রদবদল হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগস্টে। ক্রিকেটের রাজকীয় সংস্করণের সিরিজ শুরুর আগে শুক্রবার (১২ জুলাই) নতুন করে নির্বাচক কমিটি দিয়েছে পিসিবি।  

নির্বাচক কমিটির সদস্যসংখ্যায়ও পরিবর্তন এনেছে পাকিস্তান। সাত সদস্যের পরিবর্তে পুনর্গঠিত নির্বাচক কমিটি এখন চার সদস্যের।

ওয়াহাব রিয়াজ এবং আব্দুল রাজ্জাককে সরিয়ে দেয়ার পর ঢেলে সাজানো হয়েছে দল নির্বাচন ব্যবস্থা। নতুন নির্বাচক কমিটিতে থাকছেন আগের দুই নির্বাচক আসাদ শফিক এবং মোহাম্মদ ইউসুফ।

তবে এ দুজনের সঙ্গে দল নির্বাচনে থাকবেন দুই প্রধান কোচ। সাদা এবং লাল বলের ক্রিকেটের দুই প্রধান কোচ জেসন গিলেস্পি এবং গ্যারি কারস্টেনও থাকছেন নির্বাচক কমিটিতে। একই সঙ্গে টেস্ট এবং টি-টোয়েন্টির দুই অধিনায়ক অর্থাৎ শান মাসুদ এবং বাবর আজমও দল নির্বাচনে অবিচ্ছেদ্য ভূমিকা পালন করবেন।

এছাড়াও দল নির্বাচনে নির্বাচক কমিটিকে সহায়তা করবেন সহকারী কোচ আজহার মেহমুদ, বোর্ড চেয়ারম্যানের উপদেষ্টা বিলাল আফজাল, পারফরম্যান্স বিশ্লেষণ ও দলীয় কৌশল বিভাগের ব্যবস্থাপক হাসান চিমা, হাই পারফরম্যান্স (এইচপি) দলের পরিচালক নাদিম খান ও আন্তর্জাতিক ক্রিকেট পরিচালনা বিভাগের পরিচালক উসমান ওয়াহলা।

নতুন নির্বাচক কমিটির প্রথম কাজ হবে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দল নির্বাচন করা। আগামী আগস্টে পাকিস্তান সফরে দুইটি টেস্ট খেলবে টাইগাররা।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত