পাকিস্তান-বাংলাদেশ সিরিজ থেকে পেসার আমের জামাল বাদ

| আপডেট :  ১৯ আগস্ট ২০২৪, ০১:৩৮  | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২৪, ০১:৩৮


পাকিস্তান-বাংলাদেশ সিরিজ থেকে পেসার আমের জামাল বাদ

স্পোর্টস ডেস্ক


ফিটনেস ইস্যুতে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের একদিন আগে পেসার আমের জামালকে বাদ দিয়েছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

১৯ আগস্ট, সোমবার জামালকে সরিয়ে দেওয়ার বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখানে তারা জানিয়েছে, লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ফিটনেস নিয়ে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে জামালকে। এতেই এই সিরিজে (বাংলাদেশের বিপক্ষে) তাকে দেখা যাবে না।

দল ঘোষণার সময়েই এক সূত্র থেকে জানা গিয়েছিল, জামালকে ফিট হয়ে ওঠা সাপেক্ষেই দলে রেখেছিল পিসিবি। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন ২৮ বছর বয়সী এই পেসার। পুরোপুরি ফিট হয়ে উঠতেই এই সিরিজ থেকে তাকে সরিয়ে দিল পাকিস্তান দল।

এদিকে স্পিনার আবরারকে সরিয়ে দেওয়ার পর থেকেই বাংলাদেশ সিরিজে পাকিস্তানের দল নিয়ে শুরু হয় সমালোচনা। শুরুর ১৭ সদস্যের দলে মূল স্পিনার হিসেবে একমাত্র ছিলেন আবরার। এতে তাকে সরিয়ে দেওয়ায় বর্তমানে দলে নেই কোনো স্পিনার। স্রেফ পার্ট টাইম স্পিনার হিসেবে আছেন সালমান আগা।

এর আগে গতকাল (রবিবার) দ্বিতীয় টেস্টের ভেন্যু করাচি থেকে সরিয়ে রাওয়ালপিন্ডিতে আনে পিসিবি। নতুন সূচি অনুযায়ী এখন সিরিজের দুটি টেস্টই হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের সিরিজের জন্য প্রথমে ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করে পাকিস্তান। তবে রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট প্রথম টেস্ট শুরুর আগে সরিয়ে দেওয়া হয় স্পিনার আবরার আহমেদ ও ব্যাটার কামরান গুলামকে। এতেই বাংলাদেশ সিরিজে পাকিস্তান দল নেমে আসে ১৫ জনে। তবে এবার প্রথম টেস্টের একদিন আগে পেসার আমের জামালকেও সরিয়ে দিল তারা। বাংলাদেশের বিপক্ষে সিরিজে এখন তাই পাকিস্তান দল কমে দাঁড়াল ১৪ জনের।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল:
শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, আবদুল্লাহ শফিক, বাবর আজম, খুররম শেহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, আগা সালমান, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত