পাবনায় কোটাবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ১০ পুলিশ সদস্যসহ আহত ২০

| আপডেট :  ১৮ জুলাই ২০২৪, ০৬:১৭  | প্রকাশিত :  ১৮ জুলাই ২০২৪, ০৬:১৭


পাবনায় কোটাবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ১০ পুলিশ সদস্যসহ আহত ২০

সারাদেশ

পাবনা প্রতিনিধি


পাবনায় কোটাবিরোধীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় ১০ পুলিশ সদস্য ও ১০ কোটাবিরোধী আন্দোলনকারী আহত হয়েছেন।

১৮ জুলাই, বৃহস্পতিবার পাবনা বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

এদিন সকাল থেকে কোটাবিরোধীরা পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে বিকেল ৩টার দিকে পাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় চত্বর থেকে মিছিল নিয়ে বাসটার্মিনাল গোল চত্বরের দিকে এগিয়ে আসেন। এ সময় পুলিশ তাদের বাধা দিলে তা অতিক্রম করে শহরের দিকে প্রবেশ করতে চান তারা। এ সময় শিক্ষার্থীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পাল্টা টিয়ারশেল নিক্ষেপ করেন। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়।

এর আগে বেলা ১১টার দিকে পুরো শহর ও মহাসড়ক দখল করে ব্যাপক শোডাউন দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঘটনার বিষয়ে পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাধারণ শিক্ষার্থীদের কোনো বাধা দেওয়া হয়নি। সকাল থেকে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। একটি গ্রুপ শহরে অন্য একটি গ্রুপ মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ করছিলেন।

তিনি আরও বলেন, আমরা তাদের নিরাপত্তা দিচ্ছিলাম। কিন্তু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে থেকে আসা আন্দোলনরত শিক্ষার্থীদের একটি গ্রুপ শহরে প্রবেশ করার চেষ্টা করলে তাদের বাধা দেয়া হয়। বাধা ভেঙে তারা লাঠি নিয়ে যাওয়া সময় পুলিশের ওপরে হামলা করে ইটপাটকেল ছুড়েন। এ সময় বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তখন টিয়ারশেল, রাবারবুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। এখানে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগত সন্ত্রাসীরা প্রবেশ করে এ পরিস্থিতি তৈরি করেছেন। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় যারা জড়িত রয়েছে পুলিশের ওপরে হামলা করেছে। তাদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত