পাবনায় ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনিসহ আটক ২৩

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২৪, ০১:০০  | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২৪, ০১:০০


পাবনায় ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনিসহ আটক ২৩

জাতীয়

পাবনা প্রতিনিধি


পাবনায় ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আনা ২৪২ মেট্রিকটন চিনি জব্দ ও চোরাকারবারের সাথে জড়িত ২৩ জনকে আটক করেছে জেলা পুলিশ। এ সময় চিনি বহনকারী ১২টি ট্রাকও জব্দ করা হয়েছে।

১৮ এপ্রিল, বৃহস্পতিবার রাত ১১টার দিকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান মাহমুদ তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ১১টার দিকে পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক ও চিনি জব্দ করা হয়।

ঘটনা সূত্রে জানা গেছে ভারত থেকে চোরাইপথে এনে ওই চিনি দেশীয় কোম্পানির চিনির বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয়। অবৈধভাবে চোরাইপথে আনা চিনি পাবনা দিয়ে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ২৪২ মেট্রিকটন চিনিসহ ২৩ জনকে আটক করা হয়। এ সময় ১২টি ট্রাক জব্দ করা হয়।

এসব ভারতীয় চোরাই চিনি সিলেটের জয়ন্তপুর থেকে ১২টি ট্রাকে করে নিয়ে ঢাকা হয়ে মানিকগঞ্জের কাজিরহাট ফেরিঘাট দিয়ে পাবনাসহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সরবরাহ করে থাকে একটি চক্র।  

পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান মাহমুদ তুহিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ফেরিঘাটে অভিযান চালিয়ে ২৪২ মেট্রিকটন চিনিসহ ২৩ জনকে আটক করা হয়েছে। চিনি সরবরাহ কাজে ব্যবহৃত ১২টি ট্রাক জব্দ করা হয়। শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধপথে চিনিগুলো আনা হয়েছে। পাবনা সদর থানায় আটক ২৩ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আগামীকাল শুক্রবার আদালতের মাধ্যমে তাদের পাবনা কারাগারে পাঠানো হবে।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত