পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

| আপডেট :  ২৮ মার্চ ২০২৪, ০৫:২৮  | প্রকাশিত :  ২৮ মার্চ ২০২৪, ০৫:২৮


পার্বত্য চট্টগ্রামে বৈসাবী উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি


পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী বৈসু, সাংগ্রাই, বিঝু (মধ্যাক্ষর বৈসাবি) ও বাংলা নববর্ষ-১৪৩১ উদ্‌যাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ মার্চ, বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে পরিষদ সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

পাহাড়ের ঐতিহ্যবাহী এই উৎসকে আরো প্রাণবন্ত করতে সকলের সহযোগিতা প্রত্যাশা করে আয়োজনের নানা দিক তুলে ধরা হয়। এ সময় দিক নির্দেশনা, প্রস্তুতি, উপস্থিতি ও র‍্যালিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এতে সকল সম্প্রদায়ের বর্ণিল ঐতিহ্যবাহী প্রশাকে এই র‍্যালিতে অংশ নেবেন। ‘ধর্ম যার যার উৎসব সবার’ এ স্লোগানকে আরও উৎজীবিত করে তুলবে বলে মন্তব্য করেন বক্তারা।

এতে, টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, খাগড়াছড়ি জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার এস. এম নুরুন্নবী, খাগড়াছড়ি রিজিয়নের প্রতিনিধি (ডিকিউ) মেজর রেজাউল করিম, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন,পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকরা এতে অংশ নেন।

এতে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, নিলোৎপল খীসা, খোকনেশ্বর ত্রিপুরা, হিরন জয় ত্রিপুরা,ক্যজরী মারমা এতে অংশ নেন।

বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে বৈসাবির আনন্দঘন এ উৎসবমুখর আয়োজন চলবে ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত।

৫ এপ্রিল সকাল ৯টায় খাগড়াছড়ি টাউন হল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে প্রাঙ্গণে এসে শেষ হওয়ার কথা রয়েছে। বৈসাবি উপলক্ষ্যে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খেলাধুলা থেকে শুরু করে নানা আয়োজন থাকবে এ উৎসবকে ঘিরে।

বিবার্তা/মামুন/সউদ

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত