পিরোজপুরের ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

| আপডেট :  ০৯ মে ২০২৪, ০১:৫৯  | প্রকাশিত :  ০৯ মে ২০২৪, ০১:৫৯


পিরোজপুরের ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি


পিরোজপুরের ৩ উপজেলায় বুধবার (৮মে)  প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে জেলার সদর উপজেলা, নাজিরপুর ও ইন্দুরকানী এ ৩টিতে  ইভিএমএর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ওই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন। তিনি সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা। তিনি দেয়াত-কলম প্রতীক নিয়ে ৩২,৭৪৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের শফিউল হক মিঠু পেয়েছেন ৩,৪৯৪  ভোট।

জেলার নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন। তিনি বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের  ও আ. লীগের সংগঠক বীরমুক্তিযোদ্ধা এমএ খালেক শেখের ছোট ছেলে।    দোয়াত-কলম প্রতীক নিয়ে নির্বাচিত শাহীন পেয়েছেন ১৯২৭৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের জাতীয় পার্টির মোহাম্মাদ আলী শিকদার পেয়েছেন ১৮,৮৪৮ ভোট।

জেলার ইন্দুরকানীতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউল আহসান গাজী । তিনি  আনারস প্রতীক নিয়ে  ১১,২০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত-কলম প্রতীকের বিএনপি নেতা মো. ফায়জুল রশিদ পেয়েছেন ৭৭৪৩ ভোট।

এ ছাড়া পিরোজপুর সদর উপজেলায় ১১০০৭ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের মো. রফিকুল ইসলাম, ২২০৮ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পদ্মফুল প্রতীকের শাহানাজ পারভীন (শানু)।

নাজিরপুর উপজেলায় ১৪,৬০৮ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে চশমা প্রতীকের শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু , ২৯,৮১৮  ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেলাই প্রতীকের আলো শিকদার।        

এ ছাড়া জেলার ইন্দুরকানী উপজেলায় ৮৪৫৯ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে  তালা প্রতীকের  মাহমুদুল হক দুলাল  ও  ১৭০৪৮ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন  কলস প্রতীকের  দিলারা পারভীন।

বিবার্তা/তাওহিদুল/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত