পোস্তগোলা ব্রিজ এলাকায় তিনস্তরের নিরাপত্তা বেষ্টনী, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

| আপডেট :  ০৫ আগস্ট ২০২৪, ০১:৫৭  | প্রকাশিত :  ০৫ আগস্ট ২০২৪, ০১:৫৭


পোস্তগোলা ব্রিজ এলাকায় তিনস্তরের নিরাপত্তা বেষ্টনী, সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

সারাদেশ

বিবার্তা প্রতিবেদক


রাজধানী ঢাকাসহ সারাদেশে রবিবার সন্ধ্যা থেকে চলছে অনির্দিষ্টকালের জন্য কারফিউ।এ কারণে পোস্তগোলা ব্রিজের উভয় প্রান্তে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পোস্তগোলা ব্রিজ পার হয়ে ঢাকার দিকে ঢুকতে দেওয়া হয়নি কাউকে। একই চিত্র বাবু বাজার ব্রিজেও।

৫ আগস্ট, সোমবার সকালে পোস্তগোলা ব্রিজ ঘুরে দেখা যায়, ব্রিজের পশ্চিমপ্রান্ত অর্থাৎ কেরানিগঞ্জের ইকুরিয়ায় পুলিশের চেকপোস্ট। যারা ঢাকার বাইরে থেকে এই শহরে প্রবেশ করতে চাচ্ছেন তাদের প্রথমেই ইকুরিয়া বিআরটিএ কার্যালয়ের সামনে পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে। সেখানে সদুত্তর দিতে পারলে মিলছে ব্রিজ পার হওয়ার অনুমতি। ব্রিজ পার হয়ে ঢাল বেয়ে নামতেই শ্যামপুর মডেল থানার সামনে আরেকবার পুলিশের তল্লাশি চৌকির মুখোমুখি হতে হচ্ছে। এরপর জুরাইন রেলগেট এলাকায় রয়েছে বিজিবির চেকপোস্ট। সেখান থেকে এগিয়ে কিছু দুর গেলে দোলাইরপারে সেনাবাহিনীর টহল চোখে পড়ে।

এভাবে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে পোস্তগোলা ব্রিজ ঘিরে।

পোস্তগোলা ব্রিজে পার হয়ে ঢাকায় ঢুকতে বেগ পেতে হচ্ছে সবাইকেই। এমনকি অ্যাম্বুলেন্সে থাকা রোগীদের স্বজনদেরও দেখাতে হচ্ছে চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র। তবেই মিলছে ব্রিজ দিয়ে ঢাকায় প্রবেশের অনুমতি।

তবে কেরানীগঞ্জ থেকে অনেকেই ঢাকায় ব্রিজ দিয়ে অটোরিকশায় প্রবেশ করছেন। সেক্ষেত্রে পুলিশের অনুমতি দিয়েই তাদের ঢুকতে হচ্ছে। কিন্তু এই সেতু দিয়ে ঢাকা থেকে বের হতে কোনো বাধা নেই। কিন্তু সেই সংখ্যাটাও কম।

উল্লেখ্য, রবিবার (৪ আগস্ট) সন্ধ্যা থেকে দেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গতকাল রাতে এক সংবাদ সম্মেলনে নগরবাসীকে খুব জরুরি প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

এদিকে আজ থেকে চলছে তিন দিনের সাধারণ ছুটি। বন্ধ রয়েছে ব্যাংক-বিমা, কলকারখানা থেকে শুরু করে তৈরি পোশাক কারখানাও। ফলে জুরাইন, পোস্তগোলা, শ্যামপুর, কদমতলীর মতো ব্যস্ত এলাকার রাস্তাঘাটেও মানুষের চলাচলতি কম।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত