প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ইমরানুর

| আপডেট :  ০১ জুলাই ২০২৪, ০৬:১৭  | প্রকাশিত :  ০১ জুলাই ২০২৪, ০৬:১৭


প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ইমরানুর

খেলা

স্পোর্টস ডেস্ক


আগামী ২৬ জুলাই ফ্রান্সের রাজধানী প্যারিসে পর্দা উঠবে বিশ্ব ক্রীড়াঙ্গনের বৃহত্তর আসর অলিম্পিকের। এই টুর্নামেন্টে বাংলাদেশের তিনজন ক্রীড়াবিদ অংশগ্রহণ করবেন। রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে আর্চার সাগর ইসলাম, শুটার রবিউল ইসলাম এবং সবশেষ ওয়াইল্ড কার্ড পেয়েছেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান।

১ জুলাই, সোমবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন এ তথ্য নিশ্চিত করেছে।

অলিম্পিকে সাঁতার ও অ্যাথলেটিক্স এই দুই ডিসিপ্লিনের ওয়াইল্ড কার্ড বৈশ্বিক ফেডারেশন প্রদান করে। বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশন অলিম্পিকে বাংলাদেশের জন্য একটি কোটাই বরাদ্দ রেখেছিল। অ্যাথলেটিক্স ফেডারেশন সেই কোটায় নাম এসেছে ইমরানুর রহমান এর নাম।

ইমরান অলিম্পিকে খেলবেন অনেকটাই নিশ্চিত ছিল। তবে আজ বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশন আনুষ্ঠানিকভাবে অ্যাথলেটিক্স ফেডারেশন ও বিওএ’কে জানিয়েছে।

বাংলাদশে অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অলিম্পিক এসোসিয়েশনের অন্যতম সদস্য অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন,‌ ইমরানুর রহমান প্যারিস অলিম্পিকে ১০০ মিটার পুরুষ ইভেন্টে অংশগ্রহণ করবে।

জানা গেছে,‘ইমরানুর রহমান ইংল্যান্ডে বসবাস করেন এবং সেখানেই অনুশীলন করেন। ইংল্যান্ড থেকে ইমরান প্যারিসে খেলায় যোগ দেবেন।

ওয়াইল্ড কার্ড প্রাপ্ত ক্রীড়াবিদরা একটির বেশি ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন না। বাংলাদেশ প্যারিস অলিম্পিকে ইতোমধ্যে শুটিং ও অ্যাথলেটিক্সে একটি করে ওয়াইল্ড কার্ড পেয়েছে। দুই সাতারু, এক বক্সার ও দুই গলফার এখনো ওয়াইল্ড কার্ড পাওয়ার আশায় রয়েছেন।

এই পাঁচ জনের মধ্যে দুই সাঁতারু রাফি এবং সোনিয়ার কার্ড পাওয়ার সম্ভাবনাই বেশি। বক্সার সেলিমের সম্ভাবনা তুলনামূলক কম আর গলফে সম্ভাবনা অনেকটা নেই বললেই চলে।

বিবার্তা/সানজিদা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত