‘প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নের জন্য মূল চালিকা শক্তি’

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৫  | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৫


‘প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নের জন্য মূল চালিকা শক্তি’

জাতীয়

চাঁদপুর প্রতিনিধি


সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের উন্নয়নে প্রবাসীদের বিরাট অবদান রয়েছে। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নের জন্য মূল চালিকা শক্তি। প্রবাসী ও তাদের পরিবারের কল্যাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই কাজ করে যাচ্ছেন।

১৮ এপ্রিল, বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলার বাবুরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ব্যবস্থাপনায় প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের ভাতা বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দীপু মনি আরো বলেন, একটা সময় ছিল প্রবাসীদের প্রতি পদে পদে বিভিন্ন  ধরনের প্রতারণা ও হয়রানির শিকার হতে হতো। এখন প্রতারণার সুযোগ অনেক কমে গেছে। এখন বৈধ ভিসা নিয়ে আগের তুলনায় অনেক বেশি লোক বিদেশে যাচ্ছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত