প্রাথমিক বিদ্যালয়ের তথ্য এন্ট্রির জরুরী নির্দেশনা

| আপডেট :  ০৬ এপ্রিল ২০২২, ০২:০৯  | প্রকাশিত :  ০৬ এপ্রিল ২০২২, ০২:০৯

আগামী ৩০ এপ্রিলের মধ্যে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হালনাগাদ তথ্য, শিক্ষক তথ্য ও ২০২২ খ্রিষ্টাব্দের এপিএসসির তথ্য অনলাইনে এন্ট্রির নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ইন্ট্রিগ্রেটেড প্রাইমারি এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা আইপিএমআইএস সার্ভারে এসব তথ্য এন্টি করতে হবে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের।

গতকাল মঙ্গলবার অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। বুধবার আদেশটি প্রকাশিত হয়েছে।

আদেশে অধিদপ্তর বলছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ব্যবহৃত সকল অনলাইন সফটওয়্যারকে একটি একক প্লাটফর্মে নেয়ার উদ্যোগ হিসেবে ইন্ট্রিগ্রেটেড প্রাইমারি এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা আইপিএমআইএস প্রস্তুত করা হয়েছে এবং অনলাইনে সব তথ্য এন্ট্রি বা হালনাগাদের জন্য উন্মুক্ত করা হয়েছে। সব উপজেলা শিক্ষা অফিসারকে আগামী ৩০ এপ্রিলের মধ্যে তাঁর উপজেলার সব বিদ্যালয়ের যাবতীয় তথ্য, শিক্ষকতথ্য ও ২০২২ খ্রিষ্টাব্দের এপিএসসি তথ্য হালনাগাদ করার নির্দেশ দেয়া হলো।

জানা গেছে, নির্ধারিত ওয়েবসাইটে (login.ipemis.dpe.gov.bd) প্রবেশ করে তথ্য এন্ট্রি করতে হবে। ওয়েবসাইটে তথ্য সেবা ও জিজ্ঞাসা (Help Service & FAQ) কার্ডে প্রবেশ করে উপজেলা শিক্ষা কর্মকর্তারা ইউজার লগইন ও ডাটা এন্ট্রি বা হালনাগাদ সংক্রান্ত ম্যানুয়াল এবং ভিডিও টিউটোরিয়াল থেকে বিস্তারিত জানতে পারবেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত