ফরিদপুরে জামায়াতের কার্যালয়ে অভিযান, ১২ ককটেল উদ্ধার

| আপডেট :  ০১ আগস্ট ২০২৪, ১০:১২  | প্রকাশিত :  ০১ আগস্ট ২০২৪, ১০:১২


ফরিদপুরে জামায়াতের কার্যালয়ে অভিযান, ১২ ককটেল উদ্ধার

সারাদেশ

ফরিদপুর প্রতিনিধি


ফরিদপুর শহরের চকবাজার এলাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর জেলা শাখা কার্যালয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। অভিযানকালে ১২টি ককটেল ও বিভিন্ন ধরনের উসকানিমূলক বইসহ নানা সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

১ আগস্ট, বৃহস্পতিবার বিকাল পৌনে ৩টার দিকে শহরের চকবাজারে (দুধ বাজার) অবস্থিত জামায়াত কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

পুলিশের দাবি, অভিযানকালে কার্যালয় থেকে ১২টি ককটেল উদ্ধার করা হয়। এ সময় ফরিদপুরসহ সারা দেশে নাশকতার কর্মকাণ্ড চালানোর জন্য বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। এ ছাড়া বিভিন্ন বইসহ মালামাল জব্দ করা হয়। তবে কার্যালয়ে কাউকে পাওয়া যায়নি।

ফরিদপুরের পুলিশ সুপার মো. মোরশেদ আলম জানান, বুধবার (৩১ জুলাই) রাতে তাকবির নামে এক শিবিরের কর্মীকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে জানায়, জামায়াত কার্যালয়ে ফরিদপুরসহ সারা দেশে নাশকতার পরিকল্পনা করা হচ্ছে। তার দেওয়া তথ্যানুসারে বৃহস্পতিবার জামায়াত কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, অভিযানকালে কার্যালয়ের ভেতর থেকে সাতটি ও সিঁড়ির কোণা থেকে পাঁচটি ককটেল উদ্ধার করা হয়। এ ছাড়া সারা দেশে নাশকতা কর্মকাণ্ড চালানোর জন্য আলামত উদ্ধার করা হয়। বিভিন্ন বইসহ মালামাল জব্দ করা হয়।

পুলিশ সুপারের দাবি, ফরিদপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের নাশকতার পরিকল্পনা এই কার্যালয় থেকে পরিচালনা করা হয়ে থাকে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আরও বিশদভাবে জানতে তদন্ত শুরু করা হয়েছে। এই কর্মকাণ্ড পরিচালনার অর্থ কোথা থেকে আসছে সেটিও খুঁজে বের করা হবে। অভিযানকালে কার্যালয়ে কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে। জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

অভিযানকালে অতিরিক্ত পুলিশ সুপার ইমদাদ হুসাইন, শৈলেন চাকমা, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন, কোতোয়ালি থানার ওসি হাসানুজ্জামানসহ পুলিশ ও গো‌য়েন্দা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিবার্তা/লিমন

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত