ফুলহামের বিপক্ষে দাপুটে জয় লিভারপুলের

| আপডেট :  ১১ জানুয়ারি ২০২৪, ০২:২৩  | প্রকাশিত :  ১১ জানুয়ারি ২০২৪, ০২:২৩


ফুলহামের বিপক্ষে দাপুটে জয় লিভারপুলের

খেলা

স্পোর্টস ডেস্ক


কারাবাও কাপের সেমিফাইনালের প্রথম লেগে শেষার্ধে দুর্দান্ত খেলে ফুলহামকে ২-১ গোলে হারিয়েছে অলরেডরা। দলে নেই বড় দুই তারকা, মোহাম্মদ সালাহ ও অ্যালেক্সান্ডার আর্নল্ড। মিশরীয় ফরোয়ার্ড সালাহ খেলতে গেছেন নিজ দেশের হয়ে আফ্রিকান কাপে। অপরদিকে আর্সেনালের বিপক্ষে এফএ কাপের তৃতীয় রাউন্ডের খেলায় ইনজুরিতে পড়েছেন আর্নল্ড। দুই তারকার অনুপস্থিতিতেও যেন দুদর্মনীয় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল।

বুধবার (১০ জানুয়ারি) রাতে ঘরের মাঠ আনফিল্ডে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে লিভারপুল। তবে ম্যাচের শুরুর দিকেই রেকর্ড গড়ার দিকে হাঁটে ফুলহাম। ম্যাচের মাত্র ১৯ মিনিটের মাথায় লিভারপুলের জালে বল জড়িয়ে দেয় সফরকারীরা। এতে হারের শঙ্কায় পড়ে যায় আটবারের লিগ কাপ চ্যাম্পিয়নরা।

ফুলহামের হয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। লিভারপুলের ডিফেন্ডার ফন ডিজকের দুর্বল ক্লিয়ারেন্সে সুযোগ পেয়ে উইলিয়ানের শট করা বল লিভারপুলের গোলরক্ষক কোইমহিন ক্যালেহারের পায়ের ফাঁক দিয়ে গিয়ে জালে জমা হয়। এই গোলটি শোধ করতে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত।

বল দখলে দাপট দেখালেও লিভারপুল তাদের প্রথম গোলটি পায় ৬৮তম মিনিটে। দারউইন নুনেজের অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করেন মিডফিল্ডার কার্টিস জোনস। ফলে ১-১ গোলে সমতায় ফেরে লিভারপুল।

এর মাত্র তিন মিনিট পর গোল করে লিভারপুলকে ২-১ গোলে এগিয়ে দেয় কোডি গাকপো। এই গোলেও অবদান নুনেজের। উরুগুয়ের এই ফরোয়ার্ডের অ্যাসিস্ট থেকে বক্সের মাঝখান থেকে বাঁপায়ের দুর্দান্ত শটে গোল করে গাকপো। বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা গাপকো এবারের লিগ কাপের চার ম্যাচের সবগুলোতেই গোল করেছেন। এই গোলের পর আর ম্যাচে ফিরতে পারেনি ফুলহাম। অবশেষে ২-১ গোলে জয় পায় লিভারপুল।

এর আগে মঙ্গলবার কারাবাও কাপের অপর সেমিফাইনালের প্রথম লেগে বিস্ময়কর ভাবে হেরেছে চেলসি। তুলনামূলক দুর্বল দল মিডলবরোর কাছে দ্য ব্লুজরা হেরেছে ১-০ গোলে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত