ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করল সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাব

| আপডেট :  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২২  | প্রকাশিত :  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২২


ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করল সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাব

সারাদেশ

সিলেট প্রতিনিধি


অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছেন সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভাষা শহীদদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ক্লাবের সভাপতি ও দৈনিক বাংলাদেশ সমাচার-এর সিনিয়র রিপোর্টার সুনির্মল সেন এবং সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক নববাণী পত্রিকার সিলেট ব্যুরো মোহাম্মদ কামরুল হাসান নেতৃত্বে সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন ক্লাব নেতৃবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীগণ।

এ সময় ছিলেন, সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় দৈনিক জনবাণী পত্রিকার সিলেট ব্যুরো প্রধান মোহাম্মদ হানিফ, সহ-সভাপতি ও বাংলাদেশ সমাচার পত্রিকার সিলেট ব্যুরো প্রধান মোশাররফ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল ‘সুরমামেইল.কম’র ভারপ্রাপ্ত সম্পাদক ফয়সাল আহমদ, দপ্তর সম্পাদক ও  জাতীয় দৈনিক সবুজ নিশান পত্রিকার সিলেট ব্যুরো শহিদ আহমদ খান, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান ফয়ছল কাদির, জাতীয় দৈনিক গণমুক্তি পত্রিকার সিলেট জেলা প্রতিনিধি সবুজ মিয়া, নিউজ বাংলা পত্রিকার ফটো সাংবাদিক ইস্তিয়াক আহমদ লিমন প্রমুখ।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারির এই দিনে রফিক, সালাম, বরকত, সফিউর, জব্বাররা মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন। তাদের তাজা রক্তের বিনিময়ে শৃঙ্খলমুক্ত হয়েছিল মায়ের ভাষা বাংলা। আজও তাদের ভোলেনি বাংলার মানুষ।

রাত ১২টা ১ মিনিটে অর্থাৎ অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদের মাধ্যমে সিলেটে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের কর্মসূচি শুরু হয়। প্রশাসনের বিভিন্ন দপ্তর, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ফুল হাতে শ্রদ্ধা নিবেদন করে। একে একে শ্রদ্ধার ফুলে ভরে উঠে শহীদ মিনার বেদী। দিনভর চলবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন পর্ব।

বিবার্তা/ফয়সাল/এসবি

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত