ফের মিয়ানমার থেকে পালিয়ে বিজিপির ৯ সদস্য বাংলাদেশে

| আপডেট :  ১৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫  | প্রকাশিত :  ১৪ এপ্রিল ২০২৪, ০৫:০৫


ফের মিয়ানমার থেকে পালিয়ে বিজিপির ৯ সদস্য বাংলাদেশে

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


মিয়ানমারে চলমান সংঘাতের জেরে কক্সবাজার টেকনাফের কয়েকটি সীমান্ত দিয়ে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কয়েকজন সদস্য বাংলাদেশে পালিয়ে এসেছে। তাদের কাছ থেকে অস্ত্র জমা নিয়ে হেফাজতে নিয়েছে বিজিবি।

১৪ এপ্রিল, রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ।

লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, রবিবার ভোরের দিকে টেকনাফের সীমান্ত দিয়ে বিজিপির কয়েকজন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

তিনি বলেন, কয়েকটি সীমান্ত দিয়ে বিচ্ছিন্নভাবে এরা পালিয়ে এসেছে।তাদের একত্রে করে বলা যাবে মোট কতজন এসেছেন।

তবে ‍বিজিবির দায়িত্বশীল এক কর্মকর্তা বলেছেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ঝিমংখালী ও খারাংখালী সীমান্ত দিয়ে সশস্ত্র ৯ জন বিজিপি সদস্য পালিয়ে আসে। তাদের মধ্যে বেশ কয়েকজন আহত রয়েছে। অস্ত্র জমা নিয়ে এই ৯ জনকে প্রথমে হ্নীলা উচ্চ বিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। ওখান থেকে আহতদের বিজিবির নিজস্ব একটি অ্যাম্বুলেন্স দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়

উল্লেখ্য, মিয়ানমারের বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠীগুলোর সঙ্গে দেশটির জান্তা বাহিনীর লড়াই চলছে গত কয়েক মাস ধরে। বেশ কিছু গুরুত্বপূর্ণ এলাকা ও সেনাপোস্ট দখল করে ইতোমধ্যে সাফল্য দেখিয়েছে বিদ্রোহীরা।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত