ফেসবুকে প্রেম, বাসায় ডেকেই প্রেমিকদের জিম্মি

| আপডেট :  ২৩ জুলাই ২০২২, ০৯:০৮  | প্রকাশিত :  ২৩ জুলাই ২০২২, ০৯:০৮

সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় থেকে প্রেমের সম্পর্ক। এরপর উপহার দেওয়া-নেওয়া। সম্পর্ক গাঢ় হলে কিছুদিন পর প্রেমিককে একান্ত সময় কাটানোর জন্য বাসায় ডাকেন প্রেমিকা। এরপর প্রেমিককে জিম্মি করেন নারীর সঙ্গীরা।

প্রেমিকাকে পাশে বসিয়ে তোলা হয় ঘনিষ্ঠ ছবি। সেই ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে এবং প্রেমিককে আটকে আদায় করা হয় মুক্তিপণ। এই চক্রের প্রধান বিথী আক্তার (২৭) নামের এক নারী। তাঁর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা। তাঁর স্বামী মো. সাইফুল ইসলামও এই অপরাধের সঙ্গে জড়িত।

রাজধানীর সবুজবাগ থানায় এক ভুক্তভোগীর করা এক মামলায় চক্রটির পাঁচ সদস্যকে নন্দীপাড়া দক্ষিণগাঁও এলাকা থেকে গতকাল শুক্রবার গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ। গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ৯০ হাজার টাকা, ১২টি মোবাইল ফোন, ১০টি সিম, রশি ও লাঠি উদ্ধার করা হয়েছে।

চক্রের অন্য চার সদস্য বিথীর স্বামী সিলেটের মো. সাইফুল ইসলাম (৩২), ঝালকাঠির মো. সজল তালুকদার (৩১), বরগুনার মো. শফিকুল ইসলাম শান্ত (৩৫) এবং কুমিল্লার ইভা (৩২)। পুলিশ বলছে, চক্রটির নারী সদস্যরা ধনীদের টার্গেট করে প্রেম ও অপহরণ করে অর্থ হাতিয়ে নেন।

ডিবি পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, চক্রটি ২০১৩ সাল থেকে এই অপরাধের সঙ্গে জড়িত। অনেক ভুক্তভোগী থাকলেও লজ্জায় কেউ আইনের আশ্রয় নেয় না। সবুজবাগ থানায় যে ভুক্তভোগী মামলা করেছেন, তাঁর কাছ থেকে মোট এক লাখ ১১ হাজার টাকা নিয়েছেন চক্রটির সদস্যরা। চক্রের সদস্য সাইফুলের বিরুদ্ধে আরো সাতটি মামলা রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত