ফ্রান্সের ইরানি কনস্যুলেটে হামলার হুমকি, গ্রেফতার ১

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৫  | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৫


ফ্রান্সের ইরানি কনস্যুলেটে হামলার হুমকি, গ্রেফতার ১

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক


ফ্রান্সের প্যারিসে অবস্থিত ইরানের কনস্যুলেটে হামলার হুমকি দিয়ে ভেতরে প্রবেশ করেছিলেন এক ব্যক্তি। এসময় ‘বিস্ফোরক’ নিয়ে কনস্যুলেটে প্রবেশ করে নিজেকে উড়িয়ে দেওয়ার হুমকি দেন ঐ ব্যক্তি।

যদিও অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে ফ্রান্সের পুলিশ। হামলার আশঙ্কা থেকে ইরানের কনস্যুলেটটি বন্ধ করে দিয়েছিল পুলিশ।

১৯ এপ্রিল, শুক্রবার স্থানীয় সময় সকাল ১১ টায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, কনস্যুলেটের পক্ষ থেকেই তাদের জানানো হয় এক ব্যক্তি গ্রেনেড অথবা বিস্ফোরক বেল্ট নিয়ে ভেতরে প্রবেশ করেছেন বলে আশঙ্কা করছেন তারা। ওই সময় তাদের কাছে সাহায্য চান কনস্যুলেটের কর্মকর্তারা।

এএফপির এক সাংবাদিক জানিয়েছেন, কনস্যুলেটের আশপাশের এলাকাও ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। সেখানে পুলিশ সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

প্যারিস ট্রান্সপোর্ট কোম্পানি আরএটিপি মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে জানায়, কনস্যুলেটের দিকে যাওয়া দুটি লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

পরবর্তীতে বার্তাসংস্থা রয়টার্স জানায়, হামলার হুমকি দেওয়া ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তবে ওই ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিলেন না। তিনি আতঙ্ক সৃষ্টি করতে নিজের কাছে বিস্ফোরক থাকার ভুয়া তথ্য ছড়িয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি কনস্যুলেটের ছাদে একটি পতাকা স্থাপন করেন। গ্রেফতারের পর তিনি জানান, তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নিতে কনস্যুলেটে হামলা চালাতে গিয়েছিলেন তিনি। তবে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

বিবার্তা/এমজে

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত