বইমেলাকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার হুমকি নেই: ডিএমপি কমিশনার

| আপডেট :  ৩১ জানুয়ারি ২০২৪, ১২:৪৭  | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২৪, ১২:৪৭


বইমেলাকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার হুমকি নেই: ডিএমপি কমিশনার

জাতীয়

বিবার্তা প্রতিবেদক


অমর একুশে বইমেলাকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. হাবিবুর রহমান।

৩১ জানুয়ারি, বুধবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা প্রাঙ্গনের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘নাশকতা ও জঙ্গি তৎপরতার অতীত ঘটনা রয়েছে। তারপরও এই বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, ‘ফেব্রুয়ারি ভাষার মাস। বাঙালির প্রাণের বইমেলার মাস। এই বইমেলায় সারা বাংলাদেশের মানুষ আসে। একটি অসাম্প্রায়িক সাংস্কৃতিক মিলনের জন্য ভাষার মিলনের জন্য। এই বইমেলা বাঙালির একটি বড় ঐতিহ্য। এই মেলায় শুধু দেশ থেকে নয়, বিদেশ থেকে অনেকে আসেন। বইমেলা অসাম্প্রদায়িক আয়োজন। বইমেলার এই আয়োজনকে নিয়ে আমাদের বিভিন্ন সময় হুমকির মুখে পড়তে হয়েছে।

বিভিন্ন সময় বেশ কিছু বইয়ের বিষয়ে আপত্তি জানিয়েছে পুলিশ। এবার এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হবে কী জানতে চাইলে তিনি বলেন, যে কোনো বইয়ের লেখার বিষয়টি বাংলা একাডেমি করে থাকে। তবে কোনো লেখা বা বিষয় যদি পাঠকের নজরে আসে বা গণমাধ্যমে প্রকাশিত হয়, এবং সেটি নিয়ে যদি কোনো সমালোচনা হয়। তখন পুলিশের পক্ষ থেকে পর্যবেক্ষণ করাসহ আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতিও রয়েছে।

বিবার্তা/জবা

© BBARTA24.NET
Developed by : ORANGEBD
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত